টপ পোষ্ট

ভারতের অধিনায়ক হচ্ছেন রোহিত!

0

সদ্য শেষ হওয়া ওয়ানডে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পর ভারতের সাজঘরের গোপন তথ্য বেরিয়ে এসেছে। মেগা টুর্নামেন্ট চলাকালীন ভারতীয় দল দুই ভাগে বিভক্ত ছিল। একটি দল বিরাট কোহলির অনুগত। অন্য দলটি রোহিত শর্মার পক্ষে।

এমনই তথ্য প্রকাশিত হয় ভারতীয় গণমাধ্যমে। এখবর প্রকাশিত হওয়ার পর বেশ অস্বস্তিতেই পড়েছে বিসিসিআই। নির্ভরযোগ্য সূত্রের বরাত দিয়ে ভারতের গণমাধ্যম জানিয়েছে, বিষয়টি নিয়ে আলোচনায় বসবেন কর্মকর্তারা। তবে আপাতত ক্যারিবিয়দের বিপক্ষে সিরিজে ভারতীয় অধিনায়খ হিসেবে কে থাকছেন সেটি চলছে জল্পনা-কল্পনা।

শোনা যাচ্ছে, কোহলিকে সরিয়ে অধিনায়ক করা হচ্ছে রোহিতকে। অবশ্য পাকাপাকিভাবে নয়, রোহিতকে পার্টটাইম সময়ের জন্যই অধিনায়ক বাছা হচ্ছে। বিশ্বকাপের পরে দেশে ফিরে কিছুদিন বিশ্রাম নেবেন ক্রিকেটাররা। চলতি মাসের ১৭-১৮ তারিখে মুম্বাইতে নির্বাচকরা ক্যারিবিয়ান সফরের জন্য দল ঘোষণা করবেন।

সূত্রের খবর, সেই সফরের জন্য বিশ্রাম দেয়া হতে পারে বুমরাহ, শামি, চাহালসহ প্রথম একাদশের একাধিক ক্রিকেটারকে। সীমিত ওভারের সিরিজে খেলবেন না কোহলি। তিনি সরাসরি অ্যান্টিগুয়াতে প্রথম টেস্টে দলের সঙ্গে যোগ দেবেন। কোহলির অনুপস্থিতিতেই সীমিত ওভারের তিনটি ওয়ান ডে এবং টি টোয়েন্টিতে দলকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা।

জানা গেছে, মহেন্দ্র সিং ধোনিও ক্যারিবিয়ান সিরিজে খেলতে যেতে আগ্রহী নন। সাময়িক বিশ্রাম চান তিনিও।  

বোর্ডের এক কর্তা জানাচ্ছেন, বিশ্বকাপ সবেমাত্র শেষ হয়েছে। বিশ্বকাপের বিপর্যয় এখনো পুরোপুরি কাটিয়ে উঠতে পারেনি দল। ধোনির মতামত শোনার অপেক্ষায় থাকবে বোর্ড।

শেয়ার করুণ

আপনার মন্তব্য দিন