টপ পোষ্ট

মাশরাফি ‘সুপারম্যান’: টাইমস নাও পত্রিকা

0

হিন্দুস্তান টাইমসের সাংবাদিক সঞ্জীব নিজ ভেরিফায়েড পেজ থেকে টুইট পোস্টে বলেন, এই আকর্ষণীয় ক্যাচটি নিয়ে কিংবদন্তি মাশরাফি বাংলাদেশের ক্রিকেটকে আরও এগিয়ে দিলেন। তিনি বাংলাদেশের ইতিহাসে অন্যতম যিনি প্রতিপক্ষকে নিয়ে ভীতসন্ত্রস্ত হন না।

মধুসূদন নামের এক টুইটার ব্যবহারকারী মাশরাফির ধরা ক্যাচটির ভিডিও পোস্ট করে বলেন, চমৎকার ক্যাচ! এটি কি ফাইনালে যাওয়ার টিকিট? জয় আদাতিয়া নামের আরেক ক্রিকেটপ্রেমী লেখেন, মুর্তজা শুধু ক্যাচটিই ধরেননি। নিজেকে শূন্যে ভাসিয়ে হাতের নাগাল থেকে দূরে চলে যাওয়া ম্যাচটি ধরে নিয়েছেন।

শুক্রবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় দুবাইতে ভারতের বিপক্ষে এশিয়ার সেরা হতে মাঠে নামবে মাশরাফির দল।

প্রসঙ্গত, পাকিস্তানকে হারিয়ে এশিয়া কাপের ফাইনালে মাশরাফি বাহিনী। শুক্রবার (২৮ সেপ্টেম্বর) দুবাইয়ে ফাইনালে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। টাইগারদের দেওয়া ২৪০ রানের সহজ লক্ষ্য তাড়া করে পাকিস্তান নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে সংগ্রহ করে ২০২ রান। ফলে ৩৭ রানের সহজ জয় পায় বাংলাদেশ।

পাকিস্তানের ইনিংসের  ২১তম ওভারের প্রথম বলে মিডউইকেটে বল ঠেলে দেন ৩৬ বছর বয়সী শোয়েব মালিক। তাকে স্তম্ভিত করে সুপার ম্যানের মতো ঝাঁপিয়ে পড়ে ক্যাচ তুলে নেন ফিল্ডার মাশরাফি বিন মুর্তজা। সেই ধাক্কা কাটিয়ে ওঠার চেষ্টা করেন ইমাম ও আসিফ আলি। যদিও বাংলাদেশের বোলারদের নৈপুণ্যে শেষ পর্যন্ত হতাশ হয়ে মাঠ ছাড়তে হয় মিকি আর্থারের শিষ্যদের।

টাইগার অধিনায়কের এই অসাধারণ ক্যাচে মুগ্ধ হয়েছে পুরো বিশ্ব। হাঁটুতে থাকা ১১টি অস্ত্রোপচারের তোয়াক্কা না করেই এমন ক্যাচে বিস্মিত ভারতীয়রাও। দেশটির গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া ক্যাচটির পর টুইটার ব্যাবহরকারীদের প্রতিক্রিয়া নিয়ে একটি প্রতিবেদন করেছে। অন্যদিকে টাইমস নাও নিউজ নামের অপর গণমাধ্যমে ক্যাচটির জন্য মাশরাফিকে ‘সুপারম্যান’ হিসেবে উল্লেখ করেছে।

শেয়ার করুণ

আপনার মন্তব্য দিন