টপ পোষ্ট

প্রথম জানাজা শেষে বৈমানিকের মরদেহ মানিকগঞ্জে

0

চট্টগ্রামে প্রশিক্ষণ বিমান দুর্ঘটনায় নিহত বৈমানিক স্কোয়াড্রন লিডার অসিম জাওয়াদের প্রথম জানাজা বৃহস্পতিবার রাত নয়টায় বিমান বাহিনীর জহুরুল হক ঘাঁটিতে অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন তাঁর বাবা ডা. মো. আমান উল্লাহ।

জানাজায় আরও অংশ নেন স্থানীয় সংসদ সদস্য এম এ লতিফ এবং সশস্ত্র বাহিনীর কর্মকর্তারা। জানাজার পর জাওয়াদের সহকর্মীরা কান্নায় ভেঙে পড়েন।

প্রথম জানাজার পর বৈমানিকের মরদেহ তাঁর গ্রামের বাড়ি মানিকগঞ্জে নিয়ে যাওয়া হয়। সেখানে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

স্কোয়াড্রন লিডার জাওয়াদ ১ ডিসেম্বর ২০১১ তারিখে বিমান বাহিনীতে যোগদান করেন। বৃহস্পতিবার সকালে চট্টগ্রামের পতেঙ্গায় কর্ণফুলী নদীতে বিমান বাহিনীর একটি প্রশিক্ষণ যুদ্ধ বিমান বিধ্বস্ত হলে দুই বৈমানিক প্যারাসুট দিয়ে নদীতে অবতরণ করেন। দেড় ঘণ্টা পর জাওয়াদ মারা যান।

এদিকে, দুর্ঘটনার প্রায় ১১ ঘন্টা পর কর্ণফুলী নদী থেকে উদ্ধার করা হয়েছে বিমান বাহিনীর প্রশিক্ষণ বিমানটি। বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে কর্ণফুলী নদীর মোহনা থেকে বিধ্বস্ত বিমানটি উদ্ধার করা হয়। বাংলাদেশ নৌবাহিনীর উদ্ধারকারী জাহাজের সহায়তায় বিমানটি উদ্ধার করা হয়।

এর আগে বৃহস্পতিবার বেলা পৌনে ১১টার দিকে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর সংলগ্ন বোটক্লাবের পাশে কর্ণফুলী নদীতে বিমানটি বিধ্বস্ত হয়। বিমানটি উড্ডয়নের কিছুক্ষণ পর তাতে আগুন ধরে যায়। পরে দুই পাইলট স্কোয়াড্রন লিডার আসিম জাওয়াদ ও উইং কমান্ডার সোহান হাসান প্যারাসুটের মাধ্যমে অবতরণ করেন।

গুরুতর আহত অবস্থায় তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। দুপুর সাড়ে ১২টার দিকে মারা যান আসিম জাওয়াদ।

এদিকে, নিহত পাইলট অসিম জাওয়াদ রিফাতের বাড়িতে চলছে শোকের মাতম। একমাত্র ছেলের মৃত্যুর খবর শোনার পর ছেলে হারানোর শোকে কখন হুস আবার কখন বেহুস মা নিলুফার খানম। অসিম জাওয়াদ রিফাতের মৃত্যুর খবর শোনার পর নিটক আত্মীয় ও প্রতিবেশিরা শোকাহত।

বিমান বাহিনীর চাকুরির সুবাদে স্ত্রী অন্তরা আক্তার ও ৬ বছরের একটি মেয়ে ও ১ বছরের একটি শিশু ছেলেকে নিয়ে চট্টগ্রামে থাকতেন নিহত পাইলট অসিম জাওয়াদ রিফাত। বাবা ডাক্তার আমানউল্লা ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা সেবা দেন, তিনি ঢাকায় থাকতেন। মা নিলুফার খানম একা থাকতেন মানিকগঞ্জ শহরের পৌরভূমি অফিস লেনের গোল্ডেন ভিলার ৭ম তলার নিজস্ব বাসায়।

শেয়ার করুণ

Comments are closed.