টপ পোষ্ট

সালিশে ধর্ষকের শাস্তি জরিমানা, ধর্ষিতাকে এলাকা ছাড়ার নির্দেশ!

0

মাদারীপুর সদর উপজেলার দুধখালী ইউনিয়নের উত্তর দুধখালী গ্রামে ধর্ষণের শিকার এক যুবতীকে সালিশের মাধ্যমে ২০ হাজার টাকা জরিমানা দিয়ে তার পরিবারকে জোড় করে এলাকাছাড়া করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

ঘটনার পর ৩দিন পালিয়ে থেকে বৃহস্পতিবার বিকালে গোপনে মাদারীপুর সদর থানায় উপস্থিত হয়ে ধর্ষক রাসেল খলিফাকে আসামি করে ধর্ষণ মামলা দায়ের করেছেন নির্যাতিত ওই যুবতী। পরে পুলিশ তাকে স্বাস্থ্য পরীক্ষার জন্য মাদারীপুর সদর হাসপাতালে পাঠিয়েছে।

নির্যাতিতার পারিবারের অভিযোগ, সোমবার রাতে উত্তর দুধখালী গ্রামে ওই মেয়েকে (২২) বাড়িতে একা পেয়ে ধর্ষণ করে একই গ্রামের জৈনদ্দিন খলিফার ছেলে রাসেল খলিফা (২৮)। ঘটনার পরদিন সকালে ওই যুবতী তার মায়ের সঙ্গে থানায় মামলা করতে যাবার সময় মাঝপথ থেকেই এলাকার প্রভাবশালী একটি মহল তাকে ভয়ভীতি দেখিয়ে ফেরত পাঠায়। পরে ওই দিন দুপুরে তড়িঘড়ি করে স্থানীয় এক প্রভাবশালীর বাড়িতে সালিশ বসানো হয়। সেখানে অভিযুক্ত রাসেলকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে সালিশদাররা জরিমানার টাকা দিয়ে ওই যুবতীকে পরিবারসহ কিছুদিন এলাকা ছেড়ে অন্যত্র থাকার নির্দেশ দেন। এই ঘটনার পর থেকে নির্যাতিতা যুবতী ও তার পরিবার অজ্ঞাত স্থানে থাকতে বাধ্য হচ্ছে।

নির্যাতিতা যুবতী বলেন, রাসেল আমাকে ধর্ষণ করেছে। আমি আজ (বৃহস্পতিবার) বিকালে তার বিরুদ্ধে মামলা করেছি। এখন ওর দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

মাদারীপুর সদর থানার ইন্সপেক্টর (তদন্ত) মোহাম্মদ আবু নাইম বলেন, নির্যাতিতা থানায় উপস্থিত হয়ে রাসেল খলিফা নামের এক যুবকের বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করেছেন। এখন তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুণ

আপনার মন্তব্য দিন