টপ পোষ্ট

তিন যুবার শাস্তি কমানোর আপিল করবে বিসিবি

0

গত রোববার যুব বিশ্বকাপের ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা জিতেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ফলে বিশ্বকাপ জয়ের আনন্দে ভাসছে গোটা দেশ। তবে এ আনন্দ-উল্লাসের কিছুটা হলেও গ্রাস করেছে বিষাদের ছায়া। কারণ, নিষেধাজ্ঞার কবলে পড়েছেন যুব দলের গুরুত্বপূর্ণ তিন ক্রিকেটার।

দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে সেদিন বিকেলে শিরোপা নিশ্চিত হওয়ার পর তা উদযাপন করতে গিয়ে ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে তর্কে জড়িয়েছিলেন টাইগার যুবারা। ম্যাচ চলাকালে অনবরত স্লেজিং, গালিগালাজের হালকা প্রতিবাদই হয়তো করতে গিয়েছিলেন তারা। আর তাতেই ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে লেগে যায় গণ্ডগোল। হালকা হাতাহাতিও হয় সেখানে।

টাইগার যুবাদের খেলা ও কাজে সন্তুষ্ট হলেও এ বিষয়টি মোটেও ভালোভাবে নেয়নি আইসিসি। বাংলাদেশের তিন ক্রিকেটার ও ভারতের দুই ক্রিকেটারকে কঠোর শাস্তি দিয়েছে ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থাটি।

তবে বাংলাদেশিদের শাস্তিটা যেন একটু বেশিই কড়া। যেখানে দোষী সাব্যস্ত করে শাস্তি হিসেবে তিন ক্রিকেটার তৌহিদ হৃদয়কে ১০ ম্যাচ, শামীম হোসেনকে ৮ ম্যাচ ও রাকিবুল ইসলামকে ৪ ম্যাচ নিষিদ্ধ করেছে আইসিসি। যে শাস্তি কার্যকর হবে পরবর্তী দুই বছরের মধ্যে।

এদিকে, তরুণ ক্রিকেটারদের এতো বড় শাস্তি ঘোষণার পর বসে নেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শাস্তি কমানোর জন্য সম্ভাব্য সবই করা হবে বলেই জানালেন বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী।

এ বিষয়ে তিনি বলেন, ‘শাস্তির বিষয়টি আমরা জেনেছি। আমাদের ম্যানেজারের কাছ থেকে দেশে ফিরলে রিপোর্ট নেয়া হবে। বিস্তারিত সবকিছু জেনে আমরা ব্যবস্থা নেব। সুযোগ থাকলে শাস্তি কমানোর জন্য আমরা আপিল করব।’

শেয়ার করুণ

Comments are closed.