টপ পোষ্ট

আবারও অসুস্থ হয়ে হাসপাতালে এটিএম শামসুজ্জামান

0

গুরুতর অসুস্থ একুশে পদকপ্রাপ্ত কিংবদন্তি অভিনেতা এটিএম শামসুজ্জামান। গতকাল সোমবার রাতে তাকে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পারিবারিক সূত্রে জানা গেছে, এটিএম শামসুজ্জামান মলত্যাগের জটিলতায় ভুগছেন। তিনদিন ধরে মলত্যাগ করতে পারছেন না তিনি। ফলে পেটে ব্যথা ও গ্যাসের সমস্যা দেখা দিয়েছে।

দুপুর ১২টায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা তাকে দেখার পর ভর্তির পরামর্শ দেন। পরে তাকে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালের কেবিন ব্লকের ৩২২ রুমে ভর্তি করা হয়েছে।

এরআগে গত ২৬ এপ্রিল পরিপাকতন্ত্রের সমস্যা নিয়ে রাজধানীর পুরান ঢাকার আজগর আলী হাসপাতালে ভর্তি হন এটিএম। পাশাপাশি বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন তিনি। দুই মাস ওই হাসপাতালে চিকিৎসা নেওয়ার পর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসা চলে এই অভিনেতার। সেখান থেকেই বাসায় ফিরেন তিনি।

এটিএম শামসুজ্জামান একাধারে কাহিনীকার, সংলাপ রচয়িতা, চিত্রনাট্যকার, চলচ্চিত্র পরিচালক এবং অভিনেতা। তিনি ১৯৪১ সালের ১০ সেপ্টেম্বর নোয়াখালীর দৌলতপুরে জন্মগ্রহণ করেন।

১৯৬১ সালে উদয়ন চৌধুরীর বিষকন্যা চলচ্চিত্রে সহকারি পরিচালক হিসেবে কাজ করার সুযোগ পান এটিএম শামসুজ্জামান। ১৯৬৫ সালে সর্বপ্রথম চলচ্চিত্রের জন্য চিত্রনাট্য লিখেন। ছবির নাম ‘জলছবি’। একই বছরে অভিনয় ক্যারিয়ার শুরু করেন। প্রথম অভিনীত ছবি ‘ন্যায়ী জিন্দেগী’ যা শেষ পর্যন্ত সমাপ্ত হয়নি।

১৯৭৪ সালে তিনি আমজাদ হোসেন পরিচালিত ‘নয়নমনি’ চলচ্চিত্রে অভিনয় করেন। এরপর অভিনয় করেছেন বহু চলচ্চিত্রে। পরবর্তীতে টিভি নাটকে অভিনয় করেও তুমুল প্রশংসিত হন।

চার মাস চিকিৎসা শেষে অবশেষে হাসপাতাল থেকে বাসায় ফিরছেন একুশে পদকপ্রাপ্ত কিংবদন্তি অভিনেতা এটিএম শামসুজ্জামান। বিষয়টি নিশ্চিত করেছেন তার স্ত্রী রুনী জামান।

শেয়ার করুণ

আপনার মন্তব্য দিন