টপ পোষ্ট

বৃষ্টির কামনায় দেশের বিভিন্ন এলাকায় নামাজ আদায়

0

তীব্র তাপপ্রবাহের কারণে অতীষ্ট জনজীবন। চলমান দাবদাহ থে‌কে মুক্তি পে‌তে দেশের বিভিন্ন এলাকায় সালাতুল ‘ইসতিসকার’ ও বি‌শেষ দোয়া অনুষ্ঠিত হ‌য়ে‌ছে।

আজ বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দিনের বিভিন্ন সময় বিভিন্ন এলাকায় এই নামাজ আদায় করা হয়।

প্রতিনিধিদের পাঠানো খবর

নবাবগঞ্জ: সকাল সাড়ে ১০টায় উপজেলার জয়পাড়া বড়মাঠে ইসতিসকার নামাজ অনুষ্ঠিত হয়। জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ দোহার উপজেলা শাখা এ নামাজের আয়োজন করে। নামাজে দুই শতাধিক ধর্মপ্রাণ মুসল্লি অংশ নেন।

কুমিল্লা: শহরতলীর দৌলতপুর ইনসাফ গার্ডেন সিটির তামিরুল উম্মাহ আলিম মাদরাসা মাঠে এ নামাজ অনুষ্ঠিত হয়। নামাজের ইমামতি করেন মাওলানা লিয়াকত আলী ভূইয়া। মুসল্লিরা ইস্তিসকার নামাজ আদায় শেষে মহান আল্লাহর দরবারে দুই হাত তুলে চোখের পানি ফেলে বৃষ্টির জন্য দোয়া করেন।

বরিশাল: আজ সকাল ৯টায় নগরীর এ.কে স্কুল মাঠে ইসতিসকার নামাজ অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন বরিশাল নগরীর জামে কসাই মসজিদের ইমাম ও খতিব মাওলানা কামাল উদ্দিন মঈনী। নামাজে নগরীর বিভিন্ন স্থান থেকে মুসল্লিরা অংশগ্রহন করেন। নামাজ শেষে দুই হাত উপরে তুলে আল্লাহর কাছে দোয়া করেন মুসল্লিরা। মোনাজাতে আল্লাহর দরবারে রহমতের বৃষ্টি কামনা করেন।

সিরাজগঞ্জ: সকালে উপজেলার কৈজুরি চরে ও নুকালি হাইস্কুল মাঠে এ নামাজ আদায় করা হয়। নামাজ শেষে মোনাজাতে ধর্মপ্রাণ মুসুল্লিরা কেঁদে কেঁদে আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করে বৃষ্টির জন্য দোয়া করেন। সালাতুল ইসতিস্কার নামাজের ইমামতি করেন কৈজুরি বাজার কেন্দ্রীয় জামে মসজিদের প্রেস ইমাম আলহাজ্ব মওলানা মো: জয়নুল আবেদীন ও নুকালি মাঠে এ নামাজের ইমামতি করেন বাঘাবাড়ি নূরে মদিনা ক্যাডেট মাদ্রাসার প্রিন্সিপাল রাশিদুল হাসান রাশেদ সিদ্দিকী।

মাদারীপুর: সকাল ১০টার দিকে মাদারীপুর সদর উপজেলার মাদ্রা স্কুল অ্যান্ড কলেজের মাঠে খোলা আকাশের নিচে এই নামাজ অনুষ্ঠিত হয়। নামাজের ইমামতি করেন মাদ্রা কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মো. নেছার উদ্দীন। এতে সাধারণ মানুষের পাশাপাশি কৃষক, চিকিৎসক, শিক্ষকসহ বিভিন্ন পেশার মানুষ অংশগ্রহণ করেন। নামাজ শেষে মোনাজাতে আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনার পাশাপাশি বৃষ্টির জন্য দোয়া করেন মুসল্লিরা।

টাঙ্গাইল: ১০টায় টাঙ্গাইল কেন্দ্রীয় ঈদগা মাঠে এ নামাজ অনুষ্ঠিত হয়। নামাজে ইমামতি করেন শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের খতিব ও ইমাম মুয়াজ্জিন পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল্লাহ আল মামুন ঈমান। নামাজে টাঙ্গাইল পৌরসভার মেয়রসহ বিভিন্ন স্থান থেকে আগত মুসল্লিরা অংশ নেয়। নামাজ শেষে খুৎবা পাঠ করা হয়। তারপর আল্লাহর দরবারে বৃষ্টির জন্য দোয়া কামনা করা হয়।

পটুয়াখালী: বৃহস্পতিবার সকাল ৯টায় শেখ রা‌সেল শিশুপার্ক সংলগ্ন ঝাউতলার বালুর মা‌ঠে ওলামা মাশায়েক পরিষদ এ নামাজের আয়োজন করেন। পটুয়াখালী সরকারি কলেজ মসজিদের ইমাম হাফেজ মাওলানা মোতাসিমবিল্লাহ জুনায়েদ বড় জামে মসজিদের নামাজে ইমামতি করেন। শহরের বিভিন্ন এলাকার সকল স্তরের মানুষ নামাজে অংশগ্রহণ করেন। নামাজ শেষে মোনাজাতে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। সবার আকুতিতে আমীন আমীন শব্দে চোখের পানিতে ভিন্নরকম এক পরিবেশের সৃষ্টি হয়।

মেহেরপুর: সকাল ১০টার সময় গাংনী পৌর শহরের ফুটবল মাঠে এ জামাত অনুষ্ঠিত হয়। নামাজের ইমামতি করেন গাংনী ভিটাপাড়া মাদ্রাসা ও জামে মসজিদের পেশ ইমাম মাওলানা খালেদ সাইফুল্লাহ। নামাজ শেষে মোনাজাত পরিচালনা করেন গাংনী দারুস সালাম কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা রুহুল আমিন।
এসময় গাংনী পৌর শহরের বিভিন্ন মুসল্লীরা ইস্তিসকার নামাজে শরিক হয়ে আল্লাহর কাছে মোনাজাতের মাধ্যমে বৃষ্টির প্রার্থনা করেন।

রাজবাড়ী: চলমান তীব্র তাপদাহ ও প্রখড় খড়া থে‌কে মু‌ক্তি পে‌তে রাজবাড়ী‌তে বৃষ্টির জন‌্য প্রার্থনা (ইস‌তিসকা) নামাজ আদায় করা হ‌য়ে‌ছে। বৃহস্প‌তিবার সকাল সা‌ড়ে ৮টায় জামায়া‌তের আমির ডাঃ শ‌ফিকুর রহমানের আহ্বা‌ন ও স্থানীয় ওলামাদের আয়োজ‌নে রাজবাড়ী সা‌র্কিট হাউজ সংলগ্ন ইটভাটার মা‌ঠের খোলা আকাশের নিচে এ নামাজ আদায় করা হয়। নামাজে দূর-দূরান্ত থে‌কে প্রায় সহস্রাধিক আলেম-ওলামা, শিশু-‌কি‌শোর, যুবক ও বৃদ্ধ মুসল্লিরা অংশগ্রহণ করেন। নামাজে ইমামতি ও দোয়া প‌রিচালনা করেন মাওলানা মোঃ সৈয়দ আহম্মদ।

নাটোর: চলমান দাবদাহ থেকে রক্ষা পেতে এবং রহমতের বৃষ্টির জন্য বৃহস্পতিবার নাটোরের বাগাতিপাড়ায় দুটি স্থানে মহান আল্লাহর দরবারে ইসতিসকার বিশেষ নামাজ আদায় ও মোনাজাত করা হয়। সকাল সাড়ে ৮টায় উপজেলার জিগরি প্রাথমিক বিদ্যালয় মাঠে খোলা আকাশের নিচে এ নামাজ আদায় করা হয়। কাজীপাড়া মাদরাসার মওলানা শিক্ষক আবু বকর সিদ্দিক নামাজের ইমামতি ও মোনাজাত পরিচালনা করেন। অপরদিকে সকাল ১০টায় বাগাতিপাড়া পৌরভবন সংলগ্ন ঈদগাহ মাঠে উপজেলা ইমাম সমিতির সভাপতি মওলানা আফজাল হোসেনের ইমামতিতে ইসতিসকার নামাজ আদায় করা হয়।

ভোলা: তীব্র তাপদাহ থেকে পরিত্রাণের জন্য ও বৃষ্টির জন্য ভোলায় মহান সৃষ্টিকর্তার নিকট দুই রাকাত ইসতিসকার বিশেষ নামাজ আদায় করেছে বিভিন্ন বয়সের ধর্মপ্রাণ মুসল্লিগণ। আজ সকাল ১০টায় শহরের বাংলাস্কুল মাঠে প্রায় ৪ শতাধিক ধর্মপ্রান মুসল্লী সমবেত হয়ে বিশেষ এ নামাজে অংশগ্রহণ করেন। নামাজ ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা রফিকুল ইসলাম। নামাজ শেষে মোনাজাতে অংশ নেয়া মুসল্লিগন কান্নায় ভেঙ্গে পড়ে মহান সৃষ্টিকর্তার নিকট ক্ষমা প্রার্থনা করে এ অসহনীয় পরিস্থিতি থেকে পরিত্রাণের জন্য দোয়া করেন।

নওগাঁ: সকাল ৯টায় নওগাঁর সাপাহার সরফতুল্লাহ ফাজিল মাদ্রাসার আয়োজনে সরফতুল্লাহ ফাজিল মাদ্রাসা মাঠে মহান সৃষ্টি কর্তার নিকট রহমতের বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় করা হয়েছে। এখানে প্রায় ৬০০ জন মুসল্লি বিশেষ জামায়াতে অংশ নিয়ে দু’রাকাত ইস্তিসকার নামাজ আদায় করেন। নামাজ শেষে আল্লাহর রহমত কামনা করে তাপদাহ থেকে মুক্তি এবং বৃষ্টির জন্য মোনাজাত করা হয়।

শেয়ার করুণ

Comments are closed.