টপ পোষ্ট

সপরিবারে বিদেশ ভ্রমণে স্বাস্থ্যমন্ত্রী, কাদের বললেন এটা বিষয় নয়

0

রাজধানী ঢাকাসহ সারাদেশে ডেঙ্গু নিয়ে ভয়ানক পরিস্থিতিতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সব কর্মকর্তা-কর্মচারীর ঈদের ছুটি বাতিল করে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক নিজেই বিদেশ সফরে গেলেন। ২৮ জুলাই তিনি সপরিবারে মালয়েশিয়ায় পারিবারিক সফরে গিয়েছেন।

এর আগে, মন্ত্রী জাহেদ মালেক দেশে নাকি দেশের বাইরে সেটা নিয়ে ধোয়াশা তৈরি হয়। তখন স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা জানিয়েছিলেন, মন্ত্রী বন্যাদুর্গতদের সাহায্যার্থে তার নির্বাচনি এলাকা মানিকগঞ্জে অবস্থান করছেন।

পরে স্বাস্থ্যমন্ত্রীর ব্যক্তিগত সচিব মো. ওয়াহাদুর রহমানের সই করা মন্ত্রণালয়ের সময়সূচির বিজ্ঞপ্তিতে দেখা যায়, মন্ত্রী দেশের বাইরে অবস্থান করছেন।

বিজ্ঞপ্তিতে আরো লেখা আছে, মন্ত্রীর সঙ্গে তার স্ত্রী শাবানা মালেক এবং মেয়ে সাদেকা মালেকও ওই সফরে থাকছেন। তাদের জন্য ২৭ জুলাই থেকে দ্য ওয়েস্টিন কুয়ালালামপুর হোটেলে কক্ষ বুক করাও হয়েছে।

এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মহলে সমালোচনার মধ্যে জরুরি ভিত্তিতে আজ রাতেই মালয়েশিয়া থেকে দেশে ফিরছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বৃহস্পতিবার দেশের ডেঙ্গু পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলন করবেন তিনি।

বুধবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাইদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানায়, সর্বশেষ ডেঙ্গু পরিস্থিতি ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের উদ্যোগ জানাতেই মন্ত্রির এই সংবাদ সংবাদ সম্মেলন।

অন্যদিকে, স্বাস্থ্য বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাদের ঈদের ছুটি বাতিল করে সপরিবারে স্বাস্থ্যমন্ত্রীর মালয়েশিয়া সফর নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, কে দেশে কে বিদেশে তা বিষয় নয়, ডেঙ্গু মোকাবিলায় কাজ হচ্ছে কি-না সেটাই বিষয়।

বুধবার রাজধানীর জিগাতলায় তিন দিনের পরিচ্ছন্নতা কর্মসূচি উদ্বোধন শেষে তিনি একথা বলেন। এ সময় স্বাস্থ্যমন্ত্রীর মালয়েশিয়া সফর নিয়ে কাদের বলেন, কারও ব্যক্তিগত বিষয় নিয়ে মন্তব্য করতে চাই না।

শেয়ার করুণ

আপনার মন্তব্য দিন