টপ পোষ্ট

নওগাঁর নদীতে গোসল করতে নেমে রুয়েট শিক্ষার্থী নিখোঁজ

0

 

 

 

 

 

 

নওগাঁ শহরের মধ্য দিয়ে প্রবাহিত ছোট যুমনা নদীতে গোসল করতে নেমে নিখোঁজ হয়েছেন রাজশাহী ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির (রুয়েট) চতুর্থ বর্ষের শিক্ষার্থী সাফি মাহমুদ রিফাত (২৪)।

ছুটিতে বাড়ি এসে ঈদের পরের দিন গতকাল বৃহস্পতিবার দুপুর ১টার দিকে বাড়ির পাশে ছোট যুমনা নদীতে গোসল করতে নেমে সাঁতরিয়ে নদী পার হওয়ার সময় মাঝ নদীতে রিফাত ডুবে যান।

সাফি মাহমুদ রিফাত নওগাঁ শহরের কোমাইগাড়ী মহল্লার সিরাজুল ইসলামের বড় ছেলে। তিনি নওগাঁ জিলা স্কুল থেকে এসএসসি পাস করেন। পরে নওগাঁ সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করে ভর্তি হন রুয়েটে।

পরিবারের লোকজন জানায়, সাফি মাহমুদ রিফাতের সঙ্গে নদীতে গোসল করতে নেমেছিল তাঁর চাচাতো ভাই নওগাঁ কেডি সরকারি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র আজলান শাহরিয়ার উল্লাস (১৭)। সে সাঁতরিয়ে নদী পার হয়ে উঠতে পারলেও রিফাত ডুবে যান।

খবর পেয়ে পরিবারের ও স্থানীয় লোকজনসহ নদীতে তল্লাশি চালায়। নওগাঁ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কার্যালয়ে খবর দেওয়া হয়। সেখানে ডুবুরি না থাকায় রাজশাহীতে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়।

নওগাঁ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সবুর আলী বলেন, ১০ সদস্যর একটি ডুবুরি দল গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টা থেকে নিখোঁজ রুয়েট শিক্ষার্থীকে উদ্ধারে কাজ করে যাচ্ছে। নদীর তলদেশে স্রোতের চাপ বেশি থাকায় উদ্ধারকাজ পরিচালনা করতে বেশ বেগ পেতে হচ্ছে। পরে রাত সাড়ে ৮টায় উদ্ধার অভিযান স্থগিত করা হয়।

আজ শুক্রবার সকাল ৮টা থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল আবারও ছোট যমুনা নদীতে উদ্ধারকাজ শুরু করে। দুপুর ১২টা পর্যন্ত কয়েক দফায় নদীর তলদেশে তল্লাশি চালিয়েও রিফাতের কোনো সন্ধান পাওয়া যায়নি। তল্লাশি অভিযান এখনো অব্যাহত রয়েছে বলে জানান ফায়ার সার্ভিসের ওই কর্মকর্তা।

রুয়েট শিক্ষার্থী নদীতে গোসল করতে নেমে নিখোঁজ হওয়ার খবর পেয়ে নওগাঁ-৫ (সদর) আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন বিকেলে ও রাতে দুই দফায় ঘটনাস্থলে যান এবং উদ্ধারকাজ তদারকি করেন। এ সময় তিনি নিখোঁজ সাফি মাহমুদ রিফাতের পরিবারের সঙ্গেও কথা বলেন।

বৃহস্পতিবার বিকেলে নওগাঁর জেলা প্রশাসক (ডিসি) মো. মিজানুর রহমান, পুলিশ সুপার (এসপি) মো. ইকবাল হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন এবং নিখোঁজ সাফি মাহমুদ রিফাতের পরিবারের সঙ্গে দেখা করে তাদের সান্ত্বনা দেন।

এ ছাড়া, নওগাঁ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সোহরাওয়ার্দী হোসেন, গোয়েন্দা (ডিবি) পুলিশের পরিদর্শক মো. সাজেদুর রহমান, উপপরিদর্শক (এসআই) আব্দুল্লাহ আল মামুন, উপপরিদর্শক  (এসআই) আব্দুর রাজ্জাক সার্বক্ষণিক ফায়ার সার্ভিসের উদ্ধারকাজের সঙ্গে রয়েছেন।

শেয়ার করুণ

আপনার মন্তব্য দিন