টপ পোষ্ট

কুড়িয়ে পাওয়া টিকিটে কোটিপতি!

0

পারিবারিক থ্যাঙ্কসগিভিং অনুষ্ঠানের জন্য আত্মীয়-স্বজনের আসার কথা ছিল বাড়িতে। তাই এলোমেলো ঘরদোর একটু গুছিয়ে রাখছিলেন মার্কিন দম্পতি হ্যারল্ড এবং টিনা এহরেনবার্গ। আর সেই ঘর গোছানোর সময়েই খুঁজে পাওয়া গেল পাঁচ মাসের পুরনো কিছু লটারির টিকিট। মেয়াদ ফুরোতে বাকি আর মাত্র হপ্তা দুয়েক।

তড়িঘড়ি লটারি কোম্পানির ওয়েবসাইটে গিয়ে টিকিটের নম্বর মেলাতেই চক্ষু চড়কগাছ দম্পতির। মিলে গেছে একটি টিকিটের গায়ে লেখা সবকটি সংখ্যা! অর্থাৎ লটারি কোম্পানির দেওয়া হিসেব মতন ওরা তখন মালিক প্রায় ১.৮ মিলিয়ন ডলারের। বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৫ কোটি টাকা।

আমেরিকার লুইসিয়ানা প্রদেশের বাসিন্দা এহরেনবার্গ দম্পতি গত জুন মাসের ৬ তারিখে এই লোটো ড্র লটারির টিকিটগুলি কেটেছিলেন। পরে ভুলে যাওয়াতে আর তা মিলিয়ে দেখা হয়নি। এমনকি, টিকিটগুলি খুঁজে পাওয়ার পর সেগুলি কবে ওরা কিনেছিলেন তা-ও মনে করতে পারছিলেন না।

এরপর টিকিটগুলি মিলিয়ে দেখতেই এই বিপুল পরিমাণ অর্থ ওনারা জিতেছেন বলে জানতে পারেন। যদিও নিয়মমাফিক এই প্রাপ্ত অর্থের বেশ কিছুটা কর হিসেবে সরকারি তহবিলে দিতে হয়েছে এহরেনবার্গ দম্পতিকে।

এই বিপুল পরিমাণ অর্থ দিয়ে কী করবেন জিজ্ঞেস করাতে এহরেনবার্গ দম্পতি জানায়, এই অর্থ ওনারা দেশ-বিদেশ ভ্রমণ করে উড়িয়ে দিতে চান না। বরং মাটিতে পা রেখেই চলতে চান ওই দম্পতি। অবসর জীবনের সঞ্চয় হিসেবে এই অর্থ রেখে দিতে চান তারা।

শেয়ার করুণ

আপনার মন্তব্য দিন