টপ পোষ্ট

ডি ভিলিয়ার্সের বিদায়ে যা বললেন তারকারা

0

হাঠৎ করেই অবসরের ঘোষণা। বুধবার রাতে টুইটারে সবধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন এবি ডি ভিলিয়ার্স। তার এই ঘোষণায় হতবাক ক্রিকেট-বিশ্ব। সতীর্থ থেকে শুরু করে সাবেক-বর্তমান অনেক ক্রিকেটারই ডি ভিলিয়ার্সের এমন সিদ্ধান্ত কিছুটা বিস্মিত। তবে প্রিয় এই ক্রিকেটারর প্রতি ভালোবাসা জানাতে ভোলেননি কেউই। সামাজিক যোগাযোগ মাধ্যমে ডি ভিলিয়ার্সের বিদায়ী সময়ে তার প্রতি ভালোবাসা ও শুভেচ্ছা জানিয়েছেন অনেকেই।

মুশফিকুর রহীম, বাংলাদেশের সাবেক অধিনায়ক

ক্রীড়াজগতের সত্যিকার লিজেন্ড… ধন্যবাদ এবি ডি ভিলিয়ার্স এবং সাফল্যমণ্ডিত ক্যারিয়ারের জন্য অভিনন্দন।

শচীন টেন্ডুলকার, ভারতীয় ব্যাটিং লিজেন্ড

মাঠের খেলার মতো মাঠের বাইরেও ৩৬০ ডিগ্রি সাফল্যের প্রত্যাশা তোমার জন্য। সবাই তোমার অভাব অবশ্যই অনুভব করবে। তোমার প্রতি আমার শুভকামনা, এবি।

মাহেলা জয়াবর্ধনে, শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার

সেরাদের একজন! শুভকামনা এবি। অসাধারণ খেলোয়াড়, কিন্তু সবার আগে অসাধারণ মানুষ।

অ্যালান ডোনাল্ড, দক্ষিণ আফ্রিকার সাবেক বোলার

এবির আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের কথা শুনে ধাক্কা খেয়েছি। কিন্তু এটাই জীবন এবং ওর মনে হয়েছে এখনই সরে যাওয়ার সময়। তোমার অসাধারণ সব ম্যাচ জেতানো পারফরম্যান্স, দারুণ অধিনায়কত্ব এবং বিশেষ করে তোমার মানবিকতার জন্য ধন্যবাদ।

শহীদ আফ্রিদি, পাকিস্তানের সাবেক অধিনায়ক

আমার সবচেয়ে আকাঙ্খিত উইকেটের একটি ছিলে তুমি। অধিকাংশ সময়ই তোমাকে আউট করা কঠিন চ্যালেঞ্জ ছিল। অসাধারণ এক ক্যারিয়ারের জন্য অভিনন্দন, এবি।

মার্ক বাউচার, দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার

প্রোটিয়াদের হয়ে এই তরুণের প্রথম দিনটা আমার এখনো মনে আছে। অসাধারণ মানুষ সে, খেলোয়াড়দের কাছে অনুপ্রেরণায় পরিণত হয়েছে। এবি, তুমি দেশ, সতীর্থ ও ভক্তদের জন্য যা ছিলে এবং যা করেছ, তার তুলনা নেই।

মাইকেল ভন, সাবেক ইংলিশ ক্রিকেটার

আন্তর্জাতিক ক্রিকেটের জন্য খুবই হতাশাজনক ঘটনা। আমি তিনটি সংস্করণই যেভাবে খেলতে চাইব, এবি ছিল তার অবিশ্বাস্য এক বিজ্ঞাপন। অসাধারণ অসাধারণ এবং অসাধারণ এক খেলোয়াড়। আমার দেখা সেরা তিন ক্রিকেটারের একজন।

লোকেশ রাহুল, ভারতীয় ক্রিকেটার

‘ক্রিকেট খুব সহজ খেলা রাহুল। তুমি এভাবে যত সময় রাখতে পারবে, খেলাটাও তোমাকে এর প্রতিদান দেবে।’—আমার যখন ২১ বছর, তখন এই মহান মানুষটা এই উপদেশ দিয়েছিল। তুমি সব সময় আমার প্রিয় ক্রিকেটার হয়ে থাকবে এবি ডি ভিলিয়ার্স। ধন্যবাদ এবি।

ডেভিড রিচার্ডসন, চিফ এক্সিকিউটিভ-আইসিসি

এবি সন্দেহাতীতভাবে একজন ক্রিকেটের সেরা বিনোদনকারী এবং সত্যিকার অর্থেই স্পেশাল ও সহজাত প্রতিভার অধিকারী। দিনে দিনে সারা বিশ্বে অগুনতি ভক্ত তৈরি হয়েছে তার। আন্তর্জাতিক ক্রিকেট তাকে মিস করবে।

শেয়ার করুণ

আপনার মন্তব্য দিন