টপ পোষ্ট

ঘূর্ণিঝড় ‘মিধিলি’তে নিখোঁজ ৭ জেলে উদ্ধার

0

পটুয়াখালীর কুয়াকাটায় ঘূর্ণিঝড় মিধিলিতে নিখোঁজ হওয়ার ১৩ দিন পর ৭ জেলেকে উদ্ধার করে তীরে নিয়ে এসেছে এফবি আরাফাত নামের একটি মাছ ধরার ট্রলার। আজ শুক্রবার দুপুরে তাদের আলীপুর মৎস্য অবতরণ কেন্দ্রে নিয়ে এসে চিকিৎসা দেওয়া হয়।

উদ্ধার হওয়া জেলেরা জানায়, ১৭ নভেম্বর আবহাওয়া খারাপ হলে তীরে ফিরছিলেন তারা। হঠাৎ ঢেউয়ের তোড়ে ট্রলার সমুদ্রে তলিয়ে গেলে কয়েকটি বাঁশ ও পানির পটের ওপর ভেসে চারদিন কাটাতে হয় তাদের। পরে ভোলার এফবি আরাফাত নামের একটি ট্রলার তাদের উদ্ধার করে।

উদ্ধার হওয়া জেলেরা হলেন- রাঙ্গাবালী উপজেলার তানমুন ও তানিম এবং কলাপাড়া উপজেলার আবু সালেহ, হৃদয়, আ. সালাম, রহমাত ও রাজিব। তাদের মধ্যে রহমাত ও তানমুন বেশি অসুস্থ হওয়ায় তাদের উন্নত চিকিৎসা দেওয়া হচ্ছে।

উদ্ধার হওয়া জেলেদের ট্রলার এফভি রহমাতুল্লাহর মালিক রহমাতুল্লাহ জানান, ১৫ নভেম্বর কলাপাড়ার আশাখালী থেকে সাত জেলে ট্রলার নিয়ে মাছ শিকারে যান। তার দু’দিন পর খবর পান ট্রলারটি ঝড়ের কবলে পড়ে তলিয়ে গেছে।

কলাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহা জানান, ১৭ নভেম্বর ঘূর্ণিঝড় মিধিলিতে কলাপাড়া ও রাঙ্গাবালীর চারটি ট্রলারসহ ৩২ জেলে নিখোঁজ হন। বর্তমানে উদ্ধার হওয়া জেলেরা কুয়াকাটা হাসপাতালে চিকিৎসাধীন। নিখোঁজ বাকি তিনটি ট্রলার ও ২৫ জেলের সন্ধানে মৎস্য বিভাগ কাজ চালিয়ে যাচ্ছে।

শেয়ার করুণ

Comments are closed.