টপ পোষ্ট

‘দিনের পর দিন যৌন হেনস্থার শিকার হয়েছি’

0

দিনের পর দিন বিভিন্ন অনুষ্ঠানে যৌন হেনস্থার শিকার হতে হয়েছে তাঁকে। বলিউডের অভিনেতা তথা গায়ক আলি জাফরের বিরুদ্ধে ভয়ঙ্কর অভিযোগ আনলেন এক পাকিস্তানি অভিনেত্রী। টুইট করে এই অভিযোগের কথা প্রকাশ্যে আনেন এই পাকিস্তানি গায়িকা তথা অভিনেত্রী মিশা সফি।

চুপ করে থাকার সামাজিক প্রথা ভেঙে তিনি এই প্রতিবাদ জানাচ্ছেন বলে উল্লেখ করেছেন মিশা। তিনি লিখেছেন, ‘আমি এই অভিজ্ঞতার কথা শেয়ার করছি, কারণ আমি মনে করি আমি আমার যৌন হেনস্থার কথা সামনে আনলে সমাজের এই চুপ করে থাকার প্রথাটা বন্ধ হবে। যদিও বলাটা খুব কঠিন, তবে চুপ করে থাকাটা আরও বেশি কঠিন।’ MeToo হ্যাশট্যাগ দিবে এই অভিযোগের কথা লিখেছেন তিনি।

তিনি আরও জানিয়েছেন যে, একজন পাবলিক ফিগার এবং একজন মা হিসেবে তিনি সবসময় পাকিস্তানের যুব সম্প্রদায়কে উৎসাহিত করে থাকেন। তা সত্ত্বেও এই ধরনের ইস্যুতে মুখ খোলাটা খুবই কঠিন তাঁর জন্য। তিনি মনে করেন, যদি তাঁর মত একজন শিল্পীর সঙ্গে এই ঘটনা ঘটতে পারে, তাহলে যে কেউ এরকম ঘটনার শিকার হতে পারেন।

মিশা জানান, একাধিক অনুষ্ঠানে তাঁকে যৌন হেনস্থা করেছে আলি জাফর। আর সেই ঘটনা ঘটেছে শিল্পী হিসেবে প্রতিষ্ঠা পাওয়ার পরই। দুই সন্তানের মা মিশা জানান, দীর্ঘদিন ধরেই তিনি আলি জাফরকে চেনেন। একসঙ্গে অনুষ্ঠানে গানও গেয়েছেন।

একাধিকবার কোক স্টুডিওতে দেখা গিয়েছে মিশাকে। আর ‘তেরে বিন লাদেন’ ছবি দিয়ে বলিউডে ডেবিউ করেন পাকিস্তানি অভিনেতা আলি জাফর। ‘কিল দিল’ ছবিতেও অভিনয় করেছেন তিনি। শাহরুখ খান-আলিয়া ভাট আভিনীত ‘ডিয়ার জিন্দেগি’ ছবিতেও ক্যামিও রোলে ছিলেন আলি জাফর।

শেয়ার করুণ

আপনার মন্তব্য দিন