টপ পোষ্ট

এনামুলের হাতে সফল অস্ত্রোপচার

0

অনুশীলনকালে চোট পাওয়া টাইগার ক্রিকেটার এনামুল হক বিজয়ের হাতে অস্ত্রোপচার সফলভাবেই সম্পন্ন হয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অধীনেই বিজয়ের এ অস্ত্রোপচার সম্পন্ন হয় বলেই জানা গেছে।

২০১২ সালে জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া বিজয় দীর্ঘদিন ধরেই আছেন জাতীয় দলের বাইরে। ঘরোয়া ক্রিকেটেও ব্যাট হাতে সময়টা খুব একটা ভালো যাচ্ছে না তাঁর। তবে নিজেকে ফিরে পেতে নিয়মিত অনুশীলন করে যাচ্ছেন তিনি। কিছুদিন আগে অনুশীলনের সময়েই তার বাম হাতে বলের আঘাত লেগেছিল। প্রাথমিকভাবে চিকিৎসক তাকে পর্যবেক্ষণে রেখেছিলেন।

কয়েকদিন পর্যবেক্ষণ থাকার পরেও স্বাভাবিকভাবে চোটের কোনো উন্নতি না হওয়ায় অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেয়া হয়। বিসিবির ব্যবস্থাপনাতেই বিজয়ের অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বিজয় নিজেই। একইসঙ্গে বিসিবিকেও ধন্যবাদ জানিয়েছেন এই ব্যাটসম্যান।

উইকেটকিপার এই ব্যাটসম্যান বলেন, “কিছুদিন আগে অনুশীলনের সময় আমার বাম হাতে বলের আঘাত লাগে। কয়েকদিন পর্যবেক্ষণে রাখার পর আমার হাতে অস্ত্রোপচার করাতে হবে বলেই সিদ্ধান্ত নেন চিকিৎসক।”

বিসিবিকে ধন্যবাদ জানিয়ে এনামুল হক বলেন, “আলহামদুলিল্লাহ, অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। এত দ্রুত সবকিছুর ব্যবস্থা করার জন্য বিসিবিকে অসংখ্য ধন্যবাদ, বিশেষ করে ডাক্তার দেবাশিস চৌধুরি স্যারকে ধন্যবাদ।”

এনামুল হক বিজয় জাতীয় দলের হয়ে সর্বশেষ টেস্ট ম্যাচ খেলেন ২০১৪ সালে এবং সর্বশেষ ওয়ানডে ম্যাচ খেলেন ২০১৯ সালে। এর আগে মাত্র ৪টি টেস্ট ম্যাচ খেলার সুযোগ পেয়ে রান করেন মাত্র ৭৩টি, সর্বোচ্চ ইনিংস ২২ রানের। তবে ৩৮টি ওয়ানডে ও ১৩টি টি-টোয়েন্টিতে বেশ সফলই ছিলেন বিজয়।

এই দুই ফরম্যাটে তাঁর রান যথাক্রমে ৩০.১ গড়ে ১০৫২ এবং ৩২.৩ গড়ে ৩৫৫। ওয়ানডেতে ৩টি করে শতক ও অর্ধশতকে সর্বোচ্চ ইনিংস ১২০ এবং টি-টোয়েন্টিতে একটি মাত্র অর্ধশতক হাঁকানো বিজয়ের সর্বোচ্চ ইনিংস ৫৮। আর তিন ফরম্যাট মিলিয়ে বিজয় ক্যাচ নিয়েছেন ১৪টি এবং রান আউট ২টি।

ভক্ত-সমর্থকদের উদ্দেশ্যে তিনি বলেন, “আপনাদের দোয়া ও ভালোবাসায় আমি এখন ভালো আছি। যারা আমাকে শুভকামনা জানিয়েছিলেন তারা আমার জন্য দোয়া করবেন, যেন দ্রুত সুস্থ হয়ে মাঠে ফিরতে পারি।”

শেয়ার করুণ

Comments are closed.