টপ পোষ্ট

ধর্ষণের অভিযোগ, ৪ যুবককে রাস্তায় হাঁটিয়ে শাস্তি

0

ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার হওয়া চার যুবককে প্রকাশ্যে জনবহুল রাস্তায় হাঁটাচ্ছেন পুলিশ সদস্যরা। আর আশেপাশের নারী ও পুরুষরা ওই যুবকদের গালাগাল করছেন, মারছেন এমনকি জুতাপেটাও করছেন। একপর্যায়ে অভিযুক্ত চার ধর্ষককে কানে ধরে উঠ-বসও করানো হয়।

গত রোববার অভিনব এই ঘটনাটি ঘটেছে ভারতের মধ্য প্রদেশের ভোপাল শহরে। ২০ বছর বয়সী এক কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগে এই চার যুবককে গ্রেপ্তার করা হয়।

ভোপাল পুলিশের উপমহাপরিদর্শক ধর্মেন্দ্র চৌধুরী জানান, গত রোববার সকালে ওই কলেজছাত্রী মহারানা প্রতাপ নগর থানায় শৈলেন্দ্র দাংগি (২১), সনু দাংগি (২১), ধিরাজ রাজপুত (২৬) ও চিমান রাজপুতের (২৫) বিরুদ্ধে গণধর্ষণের অভিযোগ দায়ের করেন। এর আগের দিন অর্থাৎ শনিবার সন্ধ্যায় তাঁকে ধর্ষণ করা হয় বলে অভিযোগ করেন ওই তরুণী। এর এক ঘণ্টার মধ্যেই ওই চারজনকে গ্রেপ্তার করে পুলিশ।

অভিযোগপত্রে ওই কলেজছাত্রী জানান, ঘটনার দিন তিনি পূর্বপরিচিত শৈলেন্দ্রের সঙ্গে দেখা করতে স্থানীয় একটি রেস্টুরেন্টে যান। সেখানে কিছু বিষয় নিয়ে তাঁদের মধ্যে ঝগড়া হয়। এরপর শৈলেন্দ্র তাঁর ফোন কেড়ে নেন। জোরপূর্বক তাঁকে অপ্সরা সিনেমা হলের পাশে শৈলেন্দ্রের বন্ধু সনুর বাড়িতে নিয়ে যান।  সেখানে আগে থেকেই  উপস্থিত ছিলেন সনু, ধিরাজ ও চিমান। শৈলেন্দ্র ও ধিরাজ তাঁকে ধর্ষণ করে। আর বাকি দুজন তাদের সাহায্য করে। তারা এ ঘটনা কাউকে জানাতে মানা করে। অন্যথায় ওই তরুণী ও তাঁর পরিবারকে হত্যার হুমকিও দেয়।

পুলিশের উপমহাপরিদর্শক ধর্মেন্দ্র চৌধুরী জানান, গ্রেপ্তারের পর চার যুবক ধর্ষণের বিষয়টি স্বীকার করেছে।

ধর্ষকদের অভিনব এ শাস্তির ব্যাপারে ভোপাল পুলিশের মহাপরিদর্শক জয়দীপ কুমার জানান, এটি মেয়েদের আত্মবিশ্বাস বাড়িয়ে দিচ্ছে। তারা এখন নির্ভয়ে নির্যাতনের কথা পুলিশকে জানাতে পারছে। এর ফলে অপরাধীদের মনেও ভয় ঢুকবে বলে মনে করেন তিনি।

শেয়ার করুণ

আপনার মন্তব্য দিন