টপ পোষ্ট

সাকিবভক্তদের জন্য সুখবর

0

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের চতুর্থ ম্যাচে এক ওভারে ৫টি ছক্কা খাওয়াসহ ৪ ওভারে ৫০ রান দিয়ে এবং ম্যাচ হেরে অনেকটাই বিমর্ষ সাকিব আল হাসান। তবে এরই মাঝে একটি সুখবর দিয়েছে বিশ্ব ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা। আইসিসির প্লেয়ার অব দ্য মান্থ খেতাবের জন্য মনোনয়ন পেয়েছেন বাংলাদেশি অলরাউন্ডার। জুলাই মাসে আন্তর্জাতিক ক্রিকেটের পারফরম্যান্স বিবেচনায় সাকিবকে এই মনোনয়ন দিয়েছে আইসিসি।

আজ রোববার আইসিসি ঘোষণা করে যে, জুলাইয়ের পারফরম্যান্সে প্লেয়ার অব দ্য মান্থ অ্যাওয়ার্ডের জন্য মনোনয়ন পেয়েছেন ৩ ক্রিকেটার। তারা হলেন- বাংলাদেশের সাকিব আল হাসান, অস্ট্রেলিয়ার মিচেল মার্শ ও ওয়েস্ট ইন্ডিজের হেইডেন ওয়ালশ জুনিয়র।

এছাড়া প্রমীলা ক্রিকেট ক্যাটাগরিতে মাস সেরা খেলোয়াড়ের মনোনয়ন পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের হ্যালি ম্যাথিউস, পাকিস্তানের ফাতিমা সানা ও ওয়েস্ট ইন্ডিজের স্টেফানি টেলর।

জুলাইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ফরম্যাটেই খেলেছেন সাকিব। তার দুর্দান্ত পারফরম্যান্সে ওয়ানডে সিরিজে স্বাগতিকদের হোয়াইটওয়াশ করে বাংলাদেশ। এছাড়া ওয়েস্ট ইন্ডিজ-অস্ট্রেলিয়া সিরিজের পারফরম্যাঞ্চ বিবেচনায় মনোনয়ন পেয়েছেন মার্শ ও ওয়ালশ জুনিয়র। এই তিন ক্রিকেটারের মধ্যে অবশ্য খেতাব জিতবেন যে কোনো একজন।

এর আগে মনোনয়ন পেয়ে খেতাবও জেতেন মুশফিক। আর এ নিয়ে দ্বিতীয়বারের মতো কোনো বাংলাদেশি ক্রিকেটার আইসিসি প্লেয়ার অব দ্যা মান্থ খেতাবের জন্য মনোনয়ন পেলেন।

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে ব্যাট হাতে ৩ রান করলেও, বল হাতে পাঁচ উইকেট নেন সাকিব। আর ওয়ানডেতে তিন ম্যাচে ৭২.৫০ গড়ে ১৪৫ রানের পাশাপাশি বল হাতে নেন ৮টি উইকেট। আর টি-টোয়েন্টিতে ৩৭ রানের সঙ্গে নিয়েছেন ৩টি উইকেট। চলতি অস্ট্রেলিয়া সিরিজেও ব্যাট হাতে চার ম্যাচে ১০৩ রান করার পাশাপাশি বল হাতে নিয়েছেন ৩টি উইকেট।

আইসিসি গত জানুয়ারি থেকে চালু করেছে ‘আইসিসি প্লেয়ার অব দ্যা মান্থ’ খেতাব। মে মাসের পারফরম্যান্স অনুযায়ী এই খেতাবের জন্য মনোনয়ন পেয়েছিলেন বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম, যিনি পরবর্তীতে মাস সেরা খেলোয়াড়ের মর্যাদাও পেয়েছিলেন।

চলতি বছরের জুলাইয়ের মনোনয়ন পাওয়া সাকিব আল হাসান সেরা খেলোয়াড়ের খেতাব অর্জন করেন কি না সেটাই এখন দেখার বিষয়। যদিও গতকাল অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের চতুর্থ ম্যাচে এক ওভারে ৫টি ছক্কা খাওয়াসহ ৪ ওভারে ৫০ রান দিয়ে অনেকটাই বিমর্ষ উইকেটহীন স্পিনার। তাঁর মধ্যে এই খবরটি নিঃসন্দেহে তাঁকে ও তাঁর ভক্তদেরকে অবশ্যই কিছুটা হলেও স্বস্তি দিবে, যোগাবে আত্মবিশ্বাস।

শেয়ার করুণ

Comments are closed.