টপ পোষ্ট

তামিমকে গালি দেয়ার অভিযোগে যুবক আটক

0

ফাইল ছবি

সিলেটে সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে ১৬৯ রানের রেকর্ড জয়ে আনন্দে ভাসছে বাংলাদেশ। একদিনের ম্যাচে এর আগে সর্বোচ্চ ১৬৩ রানে জয়ের (শ্রীলংকার বিপক্ষে) ইতিহাস থাকলেও রোববার তা ছাড়িয়ে যায় মাশরাফিরা।

এই সুবাদে চলতি সিরিজে ১-০ তে এগিয়ে এখন স্বাগতিক বাংলাদেশ। তবে সবকিছু ছাপিয়ে আলোচনায় আসে সিলেটের ওই ম্যাচে এক বাংলাদেশি সমর্থকের উদ্ভট আচরণ।

এ ম্যাচে আগে ব্যাট করতে নেমে ওপেনার লিটন দাসের অনবদ্য সেঞ্চুরিতে বড় সংগ্রহ করলেও অনুজ্জ্বল ছিলেন আরেক ওপেনার অভিজ্ঞ তামিম ইকবাল। দু’জনের জুটিতে অর্ধশতকও আসে। কিন্তু লিটন যেখানে চালিয়ে খেলছিলেন সেখানে বলের পর বল খেয়ে পিছিয়ে পড়েন তামিম।

শেষ পর্যন্ত দলীয় ৬০ রানের মাথায় মাধেভেরের বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ে মাত্র ২৪ রান করে সাজঘরে ফেরেন বামহাতি এ ওপেনার। রেহাই পাননি আম্পায়ারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করেও। যেখানে তিনি ৪৩টি বল মোকাবেলা করেন। যা মেনে নিতে পারেননি বাংলাদেশি এক মাঠের দর্শক।

আউট হওয়ার পর যখন ড্রেসিং রুমে ফিরে যাচ্ছিলেন তামিম, ঠিক তখনই একজন দর্শক তাকে উদ্দেশ্য করে গালি দেন ও অশোভন অঙ্গভঙ্গি করেন বলে অভিযোগ উঠেছে।

তবে এ ঘটনায় অভিযুক্ত ওই যুবককে আটক করা হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নিরাপত্তা বিভাগের প্রধান হোসেইন ইমাম।

তিনি বলেন, ‘তামিম যখন ড্রেসিং রুমে ফিরছিলেন তখন গালি দেয় একজন দর্শক। তামিম ঘটনাটি নিরবে প্রত্যক্ষ করেন। এরপর বিসিবির নিরাপত্তা ইউনিট একজনকে আটক করে। তবে তামিম ইকবাল এতে কোনো প্রতিক্রিয়া দেখাননি।’

হোসেইন ইমাম বলেন, ‘বিসিবির নিরাপত্তা আইন মেনে তাকে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছিল কিন্তু পরবর্তীতে অভিভাবক ডেকে ম্যাচ শেষে মুচলেকা দিয়ে তাকে ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নেয় বিসিবির নিরাপত্তা বিভাগ।’

জানা গেছে, অভিযুক্ত ওই দর্শক গ্র্যান্ড স্ট্যান্ডে বসে খেলা দেখছিলেন। এই ঘটনা চলাকালীন মাঠে ছিলেন ক্রীড়া সাংবাদিক একুশ তপাদর।

তিনি বলেন, ‘আমি খেয়াল করি একজনকে ধরে নিয়ে যাচ্ছে। তখন আমি ঘটনাটি অনুসরণ করি। ঘটনা জানার পর অভিযুক্ত ব্যক্তির বন্ধুর সাথে কথা বলি। তিনি আমাকে বলেন, তামিম আউট হবার পর ওই যুবক তামিমের আউট হওয়া নিয়ে প্রতিক্রিয়া দেখাচ্ছিলেন, তখন তামিমও তার দিকে তেড়ে এসেছিলেন।’সূত্রঃ বিবিসি

শেয়ার করুণ

Comments are closed.