টপ পোষ্ট

অস্ট্রেলিয়ার বর্ষসেরা ক্রিকেটার হলেন ওয়ার্নার

0

বল টেম্পারিংয়ের দায়ে ২০১৮ সালে এক বছরের জন্য সবধরণের ক্রিকেটে নিষিদ্ধ ছিলেন অস্ট্রেলিয়ার বিধ্বংসী ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার। সেই নিষেধাজ্ঞা অজি তারকাকে মোটেও বিচলিত করতে পারেনি। তারই প্রমাণ মিলেছে দেশটির এবারের বর্ষসেরা ক্রিকেটারদের তালিকায়।

২০১৯ সালের মাঝামাঝিতে এক বছরের মাথায় বীর দর্পে দলে জায়গা করে নেন ৩৩ বছর বয়সী ওয়ার্নার। রাজকীয় ব্যাটিংয়ে নিজের সামর্থের প্রমাণ দেন তিনি। প্রত্যাবর্তনে একের পর এক পারফরম্যান্স উপহার দিয়েছেন দলকে। সেই সুবাদে অস্ট্রেলিয়ার বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার ঘরে তুলেছেন এ অজি তারকা।

সোমবার রাতে মেলবোর্নে অস্ট্রেলিয়া ক্রিকেট অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে ওয়ার্নারের হাতে বর্ষসেরা ক্রিকেটারের জন্য অ্যালান বোর্ডার পুরস্কার তুলে দেওয়া হয়। এই পুরস্কারের লড়াইয়ে নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন স্টিভেন স্মিথ ও প্যাট কামিন্স।

এই নিয়ে তৃতীয়বারের মতো অস্ট্রেলিয়ার বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার জিতলেন ওয়ার্নার। এর আগে ২০১৬ ও ২০১৭ সালে টানা দুই বছর বর্ষসেরা হয়েছিলেন তিনি।

একইসঙ্গে সঙ্গে বছরের সেরা টি-টোয়েন্টি ক্রিকেটারের পুরস্কারটিও উঠেছে ওয়ার্নারের হাতেই। আর বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার হয়েছেন ওপেনার অ্যারন ফিঞ্চ এবং সেরা টেস্ট ক্রিকেটারের পদক পেয়েছেন তরুণ মার্নাস লাবু্শেইন।

অপরদিকে মেয়েদের বর্ষসেরা ক্রিকেটারের বেলিন্ডা ক্লার্ক পদক উঠেছে অ্যালিস পেরির হাতে।

২০১৯ থেকে ২০২০ সালের জানুয়ারি পর্যন্ত সময়ে ক্রিকেটারদের পারফরম্যান্সের ভিত্তিতে ক্রিকেট অস্ট্রেলিয়া প্রতি বছর এই পুরস্কার দিয়ে থাকে। এই সময়টাতে অস্ট্রেলিয়ার হয়ে সব ফরম্যাট মিলিয়ে সবচেয়ে বেশি ১ হাজার ৮১৫ রান করেছেন ওয়ার্নার। এরমধ্যে অ্যাডিলেডে পাকিস্তানের বিপক্ষে টেস্ট ক্যারিয়ার সেরা ৩৩৫ রান করেছিলেন ৩৩ বছর বয়সী এই ক্রিকেটার।

শেয়ার করুণ

Comments are closed.