টপ পোষ্ট

টেস্টে মাহমুদুল্লাহ’র ঝড়ো ‘সেঞ্চুরি’!

0

পাকিস্তান সফরে গিয়ে টি-টোয়েন্টি সিরিজে সুবিধা করতে পারেননি বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। প্রথম ম্যাচে ১৯ রান করা মাহমুদুল্লাহ দ্বিতীয় ম্যাচেও ব্যর্থ, করেন মাত্র ১২ রান। দলের সংগ্রহ বড় না হওয়ার পেছনে শেষ দিকে মাহমুদুল্লাহর দ্রুত রান তুলতে না পারাকেও দায়ী করেছেন অনেকে। সেই রাগই বুঝি আজ ঝাড়তে চাইলেন অভিজ্ঞ এ ক্রিকেটার!

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) প্রথম চার দিনের ম্যাচে দক্ষিণাঞ্চলের হয়ে মাহমুদুল্লাহ আজ ব্যাট চালালেন টি-টোয়েন্টি মেজাজে। দলের দ্বিতীয় ইনিংসে তিন উইকেট পতনের পর নেমে মাত্র ৭০ বলে সেঞ্চুরি করেছেন রিয়াদ। অভিজ্ঞ এ ব্যাটসম্যানের ঠিক ১০০ রানের ইনিংসটিতে ছিল ৮টি চার ও ৫টি ছক্কার মার।

এদিকে, এদিন সেঞ্চুরি পেয়েছেন দক্ষিণাঞ্চলের আরও দুই সিনিয়র, শাহরিয়ার নাফিস ও শামছুর রহমানও। ওপেনিংয়ে নেমে ২৫১ বল খেলে ১২ চারে ১১১ রান করেন বাঁহাতি নাফিস। আর শামছুর রহমান ২২২ বল খেলে ১১ চারে করেছেন ১০৯ রান।

এই তিন সেঞ্চুরিতে ৩৯৮ রান তুলে দ্বিতীয় ইনিংস ঘোষণা করেছে দক্ষিণাঞ্চল। যাতে উত্তরাঞ্চলের সামনে দাঁড়ায় ৪৫৪ রানের বিশাল টার্গেট।

পাহাড়সম লক্ষ্য তাড়ায় নেমে বিনা উইকেটে ২২ রান তুলে তৃতীয় দিনের খেলা শেষ করেছে দক্ষিণাঞ্চল। ১৫ রানে অপরাজিত আছেন মিজানুর রহমান। অপর ওপেনার রনি তালুকদার আছেন ৭ রান নিয়ে।

শেয়ার করুণ

Comments are closed.