টপ পোষ্ট

হাসপাতালের ৩৬ জন নার্স একসঙ্গে অন্তঃসত্ত্বা

0

মার্কিন যুক্তরাষ্ট্রের চিলড্রেন মেরস ক্যানসাস সিটি হাসপাতালের ৩৬ জন নার্স একসঙ্গে অন্তঃসত্ত্বা হয়েছেন বলে জানা গেছে। এটি যুক্তরাষ্ট্রের সেরা শিশু হাসপাতালগুলোর একটি ।

এখানে, ইনটেনসিভ কেয়ার ইউনিটের ৩৬ জন নার্স এক সঙ্গে অন্তঃসত্ত্বা হয়েছেন। কেউ প্রথমবার মা হচ্ছেন, কেউ দ্বিতীয়বার।

হাসপাতালটি তার ফেসবুক পেজে একটি ছবি শেয়ার করে লিখেছে, আমাদের এখানকার ইনটেনসিভ কেয়ার ইউনিটের নার্সরা এখানে আসা শিশুদের সুস্থ করে তোলার জন্য রাত-দিন জেগে সেবা করেছে। এমনকি এই সময় নিজেরাও অন্তঃসত্ত্বা ছিলেন।

এই ছবিটি জুন মাসের, কোনো কোনো নার্সকে বাচ্চা কোলে দেখা যাচ্ছে, আবার কারো শরীরে দেখা যাচ্ছে মাতৃত্বের লক্ষণ। এখন পর্যন্ত ২০টি শিশু জন্মগ্রহণ করেছে যার মধ্যে মাত্র দুজন কন্যা শিশু। আইসিএন পরিবারকে অভিনন্দন।

আসন্ন কয়েক মাসের মধ্যেই জন্মগ্রহণ করবে বাকি ১৬টি শিশু। নার্সদের এই ছবি সামাজিক  যোগাযোগ মাধ্যমে ভাইরাল হতে খুব বেশি সময় লাগেনি। 

Our NICU nurses' Baby Boom is turning heads and warming hearts across the nation!! Tune in Tuesday night to CBS Evening…

Posted by Children's Mercy on Tuesday, July 30, 2019

গুড মর্নিং আমেরিকার মতে, এই হাসপাতালের একজন নার্স অ্যালিসন রনকো রসিকতা করে বলেছেন, এখানকার রোগীরা মজা করে বলে, যখন আপনার মা হতে ইচ্ছা করবে, শুধু তখনই এই হাসপাতালের পানি পান করবেন।

রনকো গত ৭ জানুয়ারি একটি সন্তানের জন্ম দিয়েছেন। তাঁর ছেলের নাম হেনরি।

ওই নার্সরা বলেন, তাঁরা সবাই একে অপরের সাহায্য করেন এবং একে অপরের বাচ্চাদের দেখাশোনা করেন।

শেয়ার করুণ

আপনার মন্তব্য দিন