টপ পোষ্ট

দুর্নীতির কারণে উন্নয়নের ক্ষতি বরদাশত করব না: প্রধানমন্ত্রী

0

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সারাদিন আমরা খেটে এতো কাজ করি। যদি দুর্নীতির কারণে সব নষ্ট হয়ে যায়, তা সত্যি দুঃখজনক। যারা কাজ করে তাদের এ ব্যাপারে সচেতন করতে হবে যে এটা কখনোই আমরা বরদাশত করবো না।

আজ শনিবার (১৩ জুলাই) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ২০১৯-২০ অর্থবছরে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তা সচিবদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, দেশ ও দেশের মানুষের স্বার্থে সবাই মনোযোগ দিয়ে বেশি করে কাজ করবেন।

শেখ হাসিনা বলেন, আন্তরিকতার সঙ্গে প্রশাসনের কর্মকর্তারা কাজ করার ফলেই আজ দেশ এগিয়ে যাচ্ছে। মানুষ আপনাদের কাজের সুফল পাচ্ছে। কর্মকর্তাদের কাজের ফলেই প্রবৃদ্ধি বৃদ্ধি পেয়েছে, আয় বেড়েছে মাথা পিছু।

তিনি বলেন, দেশকে দীর্ঘ প্লান ছাড়া এগিয়ে নেয়া সম্ভব না। সবসময় আমরা দীর্ঘ মেয়াদি প্লান নিয়ে কাজ করছি। আমরা আগামী ২১ এবং ৪১ সালকে সামনে রেখে পরিকল্পনা গ্রহণ করেছি। তা বাস্তবায়ন হলে ৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে দক্ষিণ এশিয়ার উন্নত একটি দেশ।

ক্ষুধা দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, আমরা ২০২১ সালে আমাদের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করবো। জাতির পিতার জন্মবার্ষিকী ও ২০২১ সালকে মুজিব বর্ষ হিসেবে ঘোষণা দিয়েছি। বাংলাদেশে এর মধ্যে একটা ভিক্ষুক, একটা মানুষ গৃহহারা থাকবে না। না খেয়ে কষ্ট পাবে না একটা মানুষ। মানুষের মৌলিক চাহিদাগুলো আমরা পূরণ করব।

অনুষ্ঠানে গেল অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে সর্বোচ্চ পারফরম্যান্সকারী মন্ত্রণালয় ও অধিদপ্তরগুলোকে পুরস্কৃত করা হয়।

শেয়ার করুণ

আপনার মন্তব্য দিন