টপ পোষ্ট

বিশ্বকাপে আইসিসি পক্ষপাতিত্ব করছে: শ্রীলঙ্কার অভিযোগ

0

 

 

 

 

 

 

 

ইংল্যান্ড বিশ্বকাপের শুরু থেকেই চলছে বিতর্ক। এই বিতর্কের প্রধান দুই কারণ বৃষ্টির কারণে একের পর এক ম্যাচ পরিত্যক্ত হওয়া আর ভুলে ভরা আম্পায়ারিং।

গত অস্ট্রেলিয়া-পাকিস্তান ম্যাচের আগেই পিচ নিয়ে অভিযোগ তুলেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। এবার সরাসরি আইসিসির বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছেন শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের (এসএলসি) টিম ম্যানেজার আশান্তা দে মেল।

চলতি বিশ্বকাপে রান বন্য বইয়ে দেওয়ার জন্য ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডকে স্পোর্টিং উইকেট বানানোর নির্দেশ দিয়েছিল আইসিসি। ইসিবি সেই নির্দেশনা পালন করে। কিন্তু অস্ট্রেলিয়া-পাকিস্তান ম্যাচের পিচে প্রচুর ঘাস দেখা গেছে। যার ফলে পেস বোলাররা একটু বেশি সুবিধা পান।

একই পিচ আবার বানানো হচ্ছে শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়া ম্যাচেও। আর এতেই আইসিসির উপর খেপেছেন লঙ্কান টিম ম্যানেজার অশান্তা। তার দাবি, আইসিসি পক্ষপাতমূলক আচরণ করছে।

তিনি বলেন, ‘এই বিশ্বকাপে সেরা ১০টি দল অংশগ্রহণ করছে। আমি মনে করি আইসিসির প্রতিটা দলের সঙ্গে একই আচরণ করা উচিত। অস্ট্রেলিয়ার বিপক্ষে ওভালের পিচটা একদমই সবুজ। আমাদের অভিযোগকে ‘আঙুর ফল টক’ ভাবলে ভুল হবে।

আইসিসি কোনো নির্দিষ্ট দলের জন্যই একই ধরনের উইকেট বানাবে, আর অন্যদের জন্য আলাদা হবে এটা খুবই দৃষ্টিকটু। তারা অ্যাশেজ সিরিজটা আগে আয়োজন করে গ্রীষ্মের পর বিশ্বকাপ আয়োজন করতে পারত। কিন্তু বিশ্বকাপের চেয়ে এখন অ্যাশেজের গুরুত্বই বেশি মনে হচ্ছে!’

শেয়ার করুণ

আপনার মন্তব্য দিন