টপ পোষ্ট

প্রিয়াঙ্কা-নিকের বিয়েতে ৮০ রকমের পদ রান্না

0

বিয়ের বেশ কয়েক দিন আগেই আলোকসজ্জিত হয়েছিল কনের বাড়ি। এবার আলোয় সাজল উমেদ ভবন প্যালেস। নিজের বাড়িতে পূজার পর প্রিয়াঙ্কা-নিক গতকাল বুধবার সন্ধ্যায় রওনা দিয়েছিলেন যোধপুরে। পূজার সময় প্রিয়াঙ্কার পরনে ছিল আকাশি রঙের সালোয়ার-কামিজ। আর নিক গোলাপি রঙের কুর্তা আর সাদা পায়জামা। পূজার পর আলোকচিত্রীদের সামনে আসেন হবু দম্পতি। তারায় তারায় বিয়ে বলে কথা, উৎসবটি তাই হওয়া চাই জমকালো। প্রিয়াঙ্কা-নিকের জমকালো বিয়ের নানা খবর বেরিয়ে আসছে একের পর এক। এবার পাওয়া গেল বিয়েবাড়ির হাঁড়ির কিছু খবর।

শোনা যাচ্ছে, প্রিয়াঙ্কা-নিকের বিয়েতে নাকি উপস্থিত থাকবেন স্বয়ং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তারকা জুটিকে আশীর্বাদ দিতে ভারতের প্রধানমন্ত্রীর উপস্থিত হওয়ার সম্ভাবনা প্রবল। কী কী খাবার থাকবে প্রিয়াঙ্কা-নিকের বিয়েতে? নিজের বিয়ের অতিথিদের আপ্যায়নে কোনো ত্রুটি রাখতে চান না প্রিয়াঙ্কা। তাই সবকিছু নিজেই তদারকি করছেন। সাবেক এই বিশ্বসুন্দরীর বিয়েতে অতিথিদের জন্য থাকবে বিশেষ সব খাবার। অতিথিরা যাতে নিজেদের পছন্দসই সব খাবার পান, সেদিকে নজর দিয়েছেন বলিউডের এই দেশি গার্ল। সে জন্য দেশি খাবারের পাশাপাশি প্রিয়াঙ্কার বিয়েতে থাকবে বিদেশি খাবারের ভরপুর আয়োজন।

ভারতীয় খাবারের বাইরে প্রিয়াঙ্কার বিয়েতে থাকবে কন্টিনেন্টাল ফুড, চায়নিজসহ নানান খাবার। আর এসব খাবারের দায়িত্ব দেওয়া হয়েছে নামকরা সব রন্ধনশিল্পীদের। রাজস্থানি রসনার নানা পদ থাকবে আমন্ত্রিত অতিথিদের জন্য। সাংগরি কি রোটি, মক্কাই কি রোটি, বাজরা কে রোটি, রাজস্থানি কড়ি পকোড়ে, রাজস্থানি থালি, ডাল-বাটি চুর্মাসহ ৮০ রকমের পদ বিশেষভাবে রান্না হবে। যোধপুরে যেহেতু বিয়ের আসর বসছে, তাই মেনুতে থাকবে সেখানকার স্থানীয় খাবারও।

আজ বৃহস্পতি থেকে সোমবার—এ পাঁচ দিন অতিথিদের জন্য প্যালেস ভাড়া নেওয়া হয়েছে। এই কয়েক দিন প্যালেসে পর্যটকদের প্রবেশ নিষেধ। এক দিনের জন্য প্যালেসের ভাড়া ৬৪ দশমিক ৪০ লাখ রুপি। সব মিলিয়ে শুধু হোটেলের জন্য প্রিয়াঙ্কার খরচ ৩ দশমিক ২ কোটি রুপি। ক্যাটারিংয়ের খরচ মিলিয়ে সেই খরচ ৪ কোটি রুপি ছাড়িয়ে যাবে।

বিয়ের দিন প্রিয়াঙ্কা পরবেন লাল রঙের লেহেঙ্গা। বর নিকের পরনে থাকবে সোনালি রঙের পোশাক। বিয়ের দিন আমন্ত্রিত অতিথিদের জন্য থাকবে রিটার্ন গিফট। মুম্বাইয়ের একটি গয়নার দোকান থেকে নাকি বিশেষ উপহার বানিয়ে এনেছেন প্রিয়াঙ্কা। কী সেটি? জানা গেছে, উপহার হিসেবে অতিথিদের রুপার টাকা দেবেন প্রিয়াঙ্কা। সেই টাকার একপাশে থাকবে প্রিয়াঙ্কা-নিকের নামের আদ্যক্ষর (এনপি) এবং অপর পৃষ্ঠে থাকবে লক্ষ্মী-গণেশের ছবি। আগামীকাল থেকে শুরু হচ্ছে প্রিয়াঙ্কা-নিকের বিয়ের উৎসব। তাঁদের বিয়েতে নিষিদ্ধ থাকবে মোবাইল।

শেয়ার করুণ

আপনার মন্তব্য দিন