টপ পোষ্ট

রাজধানীতে বিপুল পরিমান ককটেল, পেট্রোল বোমা সহ ছাত্র দলের দুই কর্মী আটক

0

রাজধানীর কদমতলী এলাকা থেকে বিপুল পরিমান ককটেল, পেট্রোল বোমা ও ককটেল তৈরির সরঞ্জামাদিসহ নাশকতাকারী এবং ছাত্র দলের দুই কর্মীকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। মঙ্গলবার দিবাগত রাত ১০ টার দিকে র‌্যাব-১০ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর কদমতলী থানার শ্যামপুর পালপাড়া মন্দির রোড এলাকায় একটি অভিযান চালিয়ে তাদের আটক করে।

আটককৃত ব্যক্তিরা হলেন, রাজধানীর কদমতলী থানার শ্যামপুর পালপাড়া গ্রামের মোঃ সিরাজের পুত্র মোঃ নয়ন (২২) ও একই গ্রামের মোক্তার হোসেনের পুত্র আলামিন (২৩)। এ সময় তাদের নিকট থেকে ১৩টি ককটেল, ১৫টি পেট্রোল বোমা, গান পাউডার, কাচের গুরা, ২টি কেচি ও ৭টি স্কচটেপ উদ্ধার করা হয়।

র‌্যাব জানিয়েছে, গ্রেফতারকৃত নয়ন ও আলামিন উভয়ই ছাত্রদলের কর্মী। তারা স্থানীয় বিএনপি ও যুবদলের নেতৃবৃন্দের নির্দেশে নাশকতার উদ্দেশ্যে পেট্রোল বোমা ও ককটেল তৈরি করে তাদের চাহিদামত বিভিন্ন সময়ে সরবরাহ করে আসছিল।

বুধবার দুপুরে র‌্যাব-১০ যাত্রাবাড়ী এর কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‍্যাব-১০ এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) এডিশনাল ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন এসব তথ্য জানান। সংবাদ সম্মেলনে র‌্যাব-১০ এর উপপরিচালক আমিনুল ইসলাম সহ অন্যান্য কর্মকর্তারা এসময় উপস্হিত ছিলেন।

সংবাদ সম্মেলনে মোহাম্মদ ফরিদ উদ্দিন জানান, গত ২৮ অক্টোবর ২০২৩ তারিখ থেকে নির্বাচন বানচল করার উদ্দেশ্যে বিএনপি’র নেতাকর্মীরা অবরোধের নামে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় বাস, ট্রাক, সিএনজি, লেগুনা, এ্যাম্বুলেন্সসহ বিভিন্ন পরিবহন ভাংচুর ও ককটেল নিক্ষেপ/দাহ্য পদার্থ দ্বারা বাসে অগ্নিসংযোগ করে। এছাড়া আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বেশ কয়েকজন সদস্যদের ইট-পাটকেল নিক্ষেপ করে ও লাঠিসোটা দিয়ে পিটিয়ে আহত করে। এমনকি গত ২৮ অক্টোবর তারিখে তাদের নারকীয় তান্ডবে একজন পুলিশ কনস্টেবলকে লাঠিসোটা দিয়ে পিটিয়ে ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে নৃশংসভাবে হত্যাসহ সারা দেশে ব্যাপক নাশকতা শুরু করে।

র‌্যাব-১০ এর অধিনায়ক আরও জানান, গত ২৮ অক্টোবর ২০২৩ তারিখ থেকে সারাদেশে চলমান বাস, ট্রাক, সিএনজি, লেগুনা, এ্যাম্বুলেন্স, ট্রেইনসহ বিভিন্ন পরিবহন ভাংচুর/অগ্নিসংযোগ ও নাশকতার পরিকল্পনাকারীসহ জড়িতদের আইনের আওতায় আনতে র‌্যাব কাজ করে যাচেছ।

র‌্যাব বলছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, ইতোপূর্বে তারা সেলিম রেজা ও আলমগীর হোসেনের নেতৃত্বে রাজধানীর যাত্রাবাড়ী, সায়দাবাদ, ধোলাইপাড়, গোলাপবাদ, ডেমরা, দনিয়া ও কদমতলীসহ আশপাশের বিভিন্ন এলাকায় নাশকতা করে আসছিল। এছাড়াও গ্রেফতারকৃত নয়নের বিরুদ্ধে রাজধানীর কদমতলী থানায় নাশকতা, চুরি ও মারামারির একাধিক মামলা রয়েছে।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ডিএমপি কদমতলী থানায় মামলা দায়ের করা হয়েছে।

শেয়ার করুণ

Comments are closed.