টপ পোষ্ট

ভেজা মাঠে জয় ফসকালো বাংলাদেশ

0

শেষ পর্যন্ত তীরে এসেই তরী ডুবলো টাইগারদের। ভেজা মাঠে ভারতের বিপক্ষে জয় ফসকালো বাংলাদেশ। লিটন দাসের মারকাটারি ব্যাটিংয়ের পরও বৃষ্টি বিঘ্নিত ম্যাচে টাইগারদের হারতে হয়েছে মাত্র ৫ রানে। সাকিবদের সুপার ফোরের স্বপ্নও তাই ফিঁকে হয়ে গেলো অনেকটাই।

আর্শদ্বীপের শেষ বলটিই ছিলো ভারতের জন্য ভাগ্য নির্ধারণী। সীমানা ছাড়া করতে পারেননি সোহান! আর রীতিমতো হাফ ছেড়ে বাঁচে রোহিত-কোহলিরা। গ্যালারিতেও ভারতের সমর্থকদের জয়োল্লাস।

এর আগে, ১৮৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ওপেনার লিটন কুমার দাসের দারুণ সব স্ট্রোকে রীতিমতো অসহায় দেখায় ভারতের বোলারদের। ৭টি চার আর ৩টি ছয়ে মাত্র ২১ বলেই হাফ-সেঞ্চুরি তুলে নেন লিটন।

এরপরেই বাগড়া দেয় বেরসিক বৃষ্টি। খেলা বন্ধ হওয়ার আগে ৭ ওভারে সবকটি উইকেট অক্ষত রেখেই ৬৬ রান তোলে টাইগাররা।

বৃষ্টির পর খেলা শুরু হলে নতুন টার্গেট দাড়ায় ১৬ ওভারে ১৫১ রান। অর্থাৎ বাকি ৯ ওভারে বাংলাদেশকে করতে হবে ৮৫ রান। হাতে আছে ১০টি উইকেট।

শুরুতেই লিটনের রান আউটে ছন্দ পতন। মিডল অর্ডারে দাঁড়াতে পারেননি তেমন কেউই। এসময়ে সাকিব ১৩, আফিফ ৩, ইয়াসির ১ ও মোসাদ্দেক ৬ রান করে ফিরে বিপদে ফেলেন দলকে।

টেনে নেয়ার চেষ্টা চালান সোহান। তাসকিনকে সঙ্গে নিয়ে শেষ বল পর্যন্ত ভারতকে অপেক্ষায় রাখেন এই কিপার ব্যাটার। ১৪ বলে ২৫ রানে অপরাজিত থাকেন সোহান। আর তাসকিন ৭ বলে করেন ১২ রান। শেষ পর্যন্ত ৬ উইকেটে ১৪৫ রানে থামে বাংলাদেশের ইনিংস।

এরআগে, টস হেরে ব্যাট করতে নেমে ভারতকে শুরুতেই চাপে রাখে তাসকিনের আটোসাটো বোলিং। তবে রোহিত আউট হওয়ার পর খোলস ছেড়ে বের হন লোকেশ রাহুল ও বিরাট কোহলি। দুজনই তুলে নেন হাফ সেঞ্চুরি। ৬ উইকেটে ১৮৪ রানের বড় স্কোর গড়ে ভারত।

শেয়ার করুণ

Comments are closed.