টপ পোষ্ট

শাহরুখের ‘পাঠান’ চমক! টিজার প্রকাশ

0

অবশেষে অপেক্ষার অবসান! উপস্থিত সেই মাহেন্দ্রক্ষণ— প্রকাশ্যে এল ‘পঠান’-এর ঝলক। জন্মদিনে বিশ্বব্যপী ভক্তদের শাহরুখ খানের থেকে এর চেয়ে ভাল কোনও উপহার আর কি আশা করতে পারতেন? মনে হয় না। স্বাভাবিক ভাবেই প্রকাশের পরেই নেট দুনিয়ায় লাইক ও শেয়ারের বন্যা।

এর আগে সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই ছবিতে শাহরুখের ফার্স্ট লুক প্রকাশ করেছিলেন নির্মাতারা। এ বারে সামনে এল টিজ়ার। শুরুতেই বিস্ফোরণ! নাটকীয়তা, রহস্য আর অ্যাকশনে মোড়া এই ঝলক ক্ষুধার্ত অনুরাগীরা চেটেপুটে খেয়েছেন না। তার পিছনে কারণও তো রয়েছে। প্রায় ৫ বছর পর আবার বড় পর্দায় ফিরতে চলেছেন বলিউডের বাদশাহ।

মঙ্গলবার রাত থেকেই সেই উন্মাদনার পারদ আরব সাগরের তীরে মায়ানগরী থেকে একটু একটু করে সারা বিশ্বে ছড়িয়ে পড়তে শুরু করেছিল। এ বারে ‘পঠান’-এর টিজার অনেকটা বারুদে এক টুকরো স্ফুলিঙ্গের মতো কাজ করেছে।

কী রয়েছে এক মিনিট চব্বিশ সেকেন্ডের এই টিজারে? শরুতেই দর্শকদের সামনে তুলে ধরা হয়েছে পঠানের (ছবিতে শাহরুখের চরিত্রের নাম) অতীতকে। জানা যাচ্ছে, তিন বছর ধরে সে নিখোঁজ। কারণ শেষ মিশনে পাঠান শত্রুপক্ষের হাতে ধরা পড়ে যায়। সে কি এখনও বেঁচে রয়েছে? তার পরেই সেই পরিচিত হাড়হিম করা কণ্ঠস্বর, ‘‘বেঁচে আছে।’’ এর বেশি বলে দেওয়াটা ঠিক হবে না।

তবে টিজারের সবটাই বাদশা নয়, দেখা গিয়েছে দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহামকেও। বিদেশি স্পাই থ্রিলারের আদলেই তৈরি করা হয়েছ দীপিকার লুক। অন্য দিকে জন এই ছবির খলনায়ক। শাহরুখের সঙ্গে তাঁর দ্বৈরথ যে এই ছবির অন্যতম আকর্ষণ হতে চলেছে তা নিয়ে কোনও সন্দেহ নেই।

ছবির পরিচালক সিদ্ধার্থ আনন্দ বলেছেন, ‘‘পঠানের ঝলক দেখার জন্য উন্মাদনাকে আমি ভাষায় ব্যক্ত করতে পারব না। বহু দিন পর কোনও ছবিকে ঘিরে দর্শকের মধ্যে এ রকম উন্মাদনা লক্ষ করছি। আর এটা সম্ভব হয়েছে একমাত্র শাহরুখের জন্যই। তাই টিজার প্রকাশের জন্য ওঁর জন্মদিনটাকেই আমরা বেছে নিয়েছিলাম।’’

প্রসঙ্গত, চার বছর আগে ‘জ়িরো’ ছবিতে দর্শকের সামনে শেষ বারের মতো ধরা দিয়েছিলেন শাহরুখ। ছবিটি বক্স অফিস ভরাডুবির অন্যতম উদাহরণ। ২০০ কোটির ছবির দৌড় মেরেকেটে ১০০ কোটিতেই থেমে গিয়েছিল। এই ব্যর্থতা স্বয়ং শাহরুখও মেনে নিতে পারেননি। ভুলে গেলে চলবে না, এর আগে অনুষ্কা শর্মার সঙ্গে জুটি বেঁধে তাঁর ‘জব হ্যারি মেট সেজল’ ছবিটিও কিন্তু সে ভাবে বক্স অফিসে কামড় বসাতে পারেনি। সব দিক বিবেচনা করে নিজেকে গুটিয়ে নিয়েছিলেন শাহরুখ। মন দিয়%

শেয়ার করুণ

Comments are closed.