টপ পোষ্ট

আমদানি করা সরকার মেনে নেব না: ইমরান খান

0

পাকিস্তানের বিদায়ী প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, আমরা আমদানি করা সরকার মেনে নেব না।…আমাদের ওপর এই লুটেরাদের চাপিয়ে দিয়ে পাকিস্তানকে অপমান করেছে যুক্তরাষ্ট্র।

বুধবার পেশোয়ারে এক সমাবেশে এমন কথা বলেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান। সেইসঙ্গে তাঁকে ক্ষমতাচ্যুত করার আগে কেন মধ্যরাত পর্যন্ত আদালত খোলা রাখা হয়েছিল, সেই প্রশ্নও তুলেছেন।

ইমরান খানের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাবের ওপর গত ৯ এপ্রিল ভোট গ্রহণের সময় বেঁধে দিয়েছিলেন দেশটির সুপ্রিম কোর্ট। নির্দিষ্ট সময়ে ভোটাভুটি হচ্ছে কি না, তা দেখতে খোলা ছিল সর্বোচ্চ আদালত। ৯ এপ্রিল অনাস্থা ভোটে ইমরান খান ক্ষমতাচ্যুত হন। এরপর পাকিস্তানের ২৩তম প্রধানমন্ত্রী নির্বাচিত হন জাতীয় পরিষদে বিরোধীদলীয় নেতা পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) সভাপতি শাহবাজ খান।

এদিকে জাতীয় পরিষদের স্পিকার আসাদ কায়সার প্রায় মধ্যরাত পর্যন্ত অনাস্থার ওপর ভোটাভুটির কোনও আয়োজনই করেননি। নানা নাটকীয়তার পর স্পিকার আসাদ কায়সার পদত্যাগ করেন। তিনি অধিবেশন পরিচালনার দায়িত্ব দেন জাতীয় পরিষদের আইনপ্রণেতা আয়াজ সাদিকের ওপর। আয়াজ সাদিক অনাস্থা প্রস্তাবের ওপর ভোটাভুটির আয়োজন করেন। তারপর আসে সেই ঐতিহাসিক মুহূর্ত। পাকিস্তানের প্রথম প্রধানমন্ত্রী হিসেবে অনাস্থা ভোটে ক্ষমতাচ্যুত হন ইমরান খান।

এরপর বুধবারের সমাবেশে মধ্যরাতে আদালত খোলা রাখার বিষয়টি তোলেন ইমরান খান। তিনি বলেন, ‘রাতেও আদালত খোলা ছিল কেন? আমি কি কোনো আইন ভঙ্গ করেছিলাম? কখনও তিনি জনগণকে রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের বিরুদ্ধে খেপিয়ে দেননি বলেও দাবি ইমরানের।

এরপরই তীব্র আবেগের সঙ্গে ইমরান বলেন, ‘আমি পাকিস্তানের জন্যই বেঁচে থাকব এবং পাকিস্তানের জন্যই মরব।’

পিটিআই চেয়ারম্যান ইমরান আরও খান বলেন, আমরা আমদানি করা সরকার মেনে নেব না।…আমাদের উপর এই লুটেরাদের চাপিয়ে দিয়ে পাকিস্তানকে অপমান করেছে যুক্তরাষ্ট্র। সূত্র- জিনিউজ।

শেয়ার করুণ

Comments are closed.