টপ পোষ্ট

ক্ষমতাচ্যুত করার পরিকল্পনা ভেস্তে দিয়েছি: জেলেনস্কি

0

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, রাতের বেলা তাকে গ্রেফতার করে তার জায়গায় রাশিয়ার নিজের পছন্দের নেতাকে বসিয়ে দেবার রুশ পরিকল্পনা বানচাল করে দিয়েছে তার দেশের সেনাবাহিনী।

শনিবার এক ভিডিও বার্তায় জেলেনস্কি বলেন, “তাদের পরিকল্পনা আমরা ভেস্তে দিয়েছি”। সেইসঙ্গে রাজধানী কিয়েভ এবং অন্যান্য গুরুত্বপূর্ণ শহর এখনও তার বাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে বলেই জানান জেলেনস্কি।

ঐ ভিডিও বার্তায় সামরিক আগ্রাসন বন্ধ করতে প্রেসিডেন্ট পুতিনের ওপর চাপ তৈরির জন্য তিনি রুশ নাগরিকদের প্রতিও আহ্বান জানিয়েছেন।

পাশাপাশি তার বাহিনী রাশিয়ার সৈন্যদের বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাবে বলেও ঘোষণা দেন প্রেসিডেন্ট জেলেনস্কি।

অনলাইনে পোস্ট করা এক ভিডিওতে ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, তিনি রাজধানী কিয়েভ ছেড়ে চলে গেছেন বলে যে গুজব রটেছে, সেটা তিনি দূর করতে চান। তিনি বলেন, ইউক্রেনীয়রা তাদের দেশকে রক্ষায় যুদ্ধ চালিয়ে যাবে।

এর আগে মার্কিন সংবাদমাধ্যম জানায় যে, ইউক্রেন থেকে জেলেনস্কিকে সরিয়ে নেবার যুক্তরাষ্ট্রের প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট।

জেলেনস্কি বলেন, “এখানে লড়াই চলছে। আমার দরকার অস্ত্রশস্ত্র, চলে যাবার পথ নয়।” একজন ঊর্ধ্বতন গোয়েন্দা কর্মকর্তাকে উদ্ধৃত করে এই খবর দেয় বার্তা সংস্থা এপি।

শেয়ার করুণ

Comments are closed.