টপ পোষ্ট

টিকার প্রথম ডোজ ২৬ ফেব্রুয়ারির পর বন্ধ

0

করোনাভাইরাসের (কোভিড-১৯) টিকার প্রথম ডোজ আগামী ২৬ ফেব্রুয়ারি দেয়া বন্ধ হচ্ছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম ভার্চুয়ালি সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন।

মহাপরিচালক বলেন, “আগামী ২৬ ফেব্রুয়ারি সারাদেশে এক দিনে এক কোটি করোনা টিকা ক্যাম্পেইনের মধ্য দিয়ে প্রথম ডোজ টিকাদান সম্পন্ন হবে।”

প্রথম ডোজ বন্ধ করার পর দ্বিতীয় ও বুস্টার ডোজের প্রতি জোর দেওয়া হবে জানিয়ে ডা. খুরশীদ আলম বলেন, “এরপরে দ্বিতীয় ডোজ ও বুস্টার ডোজ দেওয়ার কার্যক্রম আরও জোরদার করা হবে। যারা এখনও নেননি আজই নিকটস্থ কেন্দ্র থেকে ভ্যাক্সিন নিন, সুরক্ষিত থাকুন।”

কোভিড আক্রান্ত হয়ে মারা যাওয়াদের বেশিভাগই টিকা নেয়নি জানিয়ে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক বলেন, “সম্প্রতি এক সমীক্ষায় দেখা গেছে, করোনাভাইরাস সংক্রমণে আক্রান্ত হয়ে যারা হাসপাতালে ভর্তি হয়েছিলেন এবং তাদের মধ্যে যারা মারা গেছেন, তাদের বেশিরভাগই টিকা নেননি। আমরা দেখেছি যারা টিকা নিয়েছেন তাদের মধ্যে মৃত্যুর হার কম। পাশাপাশি হাসপাতালে ভর্তির সংখ্যাও কম। এই অবস্থায় আমরা আহ্বান করছি দ্রুত সবাই টিকা নিন। এর মাধ্যমে নিজে সুরক্ষিত থাকুন ও দেশকে সুরক্ষিত রাখুন।”

২৬ ফেব্রুয়ারি সর্বোচ্চ সংখ্যক টিকা দেওয়া হবে উল্লেখ করে মহাপরিচালক বলেন, “আগামী ২৬ ফেব্রুয়ারি আমরা দেশব্যাপী একটি ক্যাম্পেইন করতে যাচ্ছি। সেখানে আমরা লক্ষ্যমাত্রা রেখেছি সর্বোচ্চ সংখ্যক টিকা দেওয়ার। সেক্ষেত্রে যারা এখনও টিকা নেয়নি, আমরা তাদের সবাইকে আহ্বান করি, আপনারা এই ক্যাম্পেইনে অংশ নিয়ে টিকা নিয়ে নিন। এর মাধ্যমেই আমাদের প্রথম ডোজ দেওয়ার কাজ সম্পন্ন করা হবে।”

শেয়ার করুণ

Comments are closed.