টপ পোষ্ট

রঘু ডাকাত হয়ে পর্দায় দেব

0

কালীপূজার সকালেই চমক দিলেন কলকাতার জনপ্রিয় অভিনেতা দেব। ভক্তদের উদ্দেশ্যে ঘোষণা দিলেন তার নতুন সিনেমার নাম। ‘রঘু ডাকাত’ শিরোনামের এই সিনেমাটি নির্মাণ করবেন ধ্রুব বন্দ্যোপাধ্যায়। গোলন্দাজের পর ধ্রুবর সঙ্গে দেবের এটি দ্বিতীয় সিনেমা।

এ সিনেমার মধ্য দিয়ে গল্পে পড়া রঘু ডাকাতকে দেখা যাবে বড় পর্দায়। আর সেই ভয়ঙ্কর ডাকাত চরিত্রে অভিনয় করবেন দেব।

রঘু ডাকাতের নাম শোনেনি এমন ভারতীয় বাঙালি খুঁজে পাওয়া দুস্কর। হুগলি জেলার মগরায় বাসুদেবপুর গ্রামেই ছিল ইংরেজদের ‘যম’ রঘু ডাকাতের আস্তানা। সেখানেই নাকি প্রতিষ্ঠিত ছিল প্রাচীন এক কালী মন্দির। নাম তার ডাকাত কালী। রঘু ডাকাতের মন্দির হিসেবেই পরিচিতি পায় তা। যদিও ইতিহাসে রঘু ডাকাতের অস্তিত্বের প্রমাণ মেলেনি, তবে লোক মুখে প্রচলিত রঘু ডাকাতের দুর্ধর্ষ সব রোমাঞ্চকর কাহিনী শরীরে শিহরণ জাগায়।

শোনা যায়, অত্যাচারী জমিদারদের থেকে লুঠ করে আনা সম্পদ রঘু ডাকাত বিলিয়ে দিতেন গরীবদের মাঝে। তার দাপটে কাঁপত ইংরেজরা। এমনই এক চরিত্রকে বড় পর্দায় ফুটিয়ে তুলতে প্রস্তুতি নিচ্ছেন দেব।

বেশ কয়েক বছর ধরে নিজের প্রযোজনা সংস্থা খুলেছেন টালিউডের এ সুপারস্টার। এবার এসভিএফের সঙ্গে জোট বেধে এই সিনেমার প্রযোজনা করছেন।

অপরদিকে, ইতিহাস নির্ভর গল্পের উপর পরিচালক ধ্রুব বন্দ্যোপাধ্যায়ের বিশেষ একটি ঝোঁক রয়েছে। যা তার ফিল্মোগ্রাফি দেখলেই বোঝা যায়। তিনি তার প্রথম সিনেমা ‘গুপ্তধনের সন্ধানে’-এর সময় থেকেই বাঙালির ইতিহাসকে তুলে ধরার চেষ্টা করেছেন। রঘু ডাকাত ধ্রুব বন্দ্যোপাধ্যায়ের চার নম্বর সিনেমা।

এদিকে নতুন সিনেমার পোস্টার নিজের টুইটার অ্যাকাউন্টে শেয়ার করেছেন দেব। সেই সঙ্গে তিনি লিখেছেন, ‘আজ এই নিশি অমাবস্যায় শক্তি আরাধনার পুন্য লগ্নে এক অজানা কাহিনীর উন্মোচন-নীল বিদ্রোহে সামিল হয়ে ইংরেজদের বিরুদ্ধে লড়াই করা রঘু ডাকাত।’

দেব বর্তমানে বান্ধবী রুক্মিণী মৈত্রের সঙ্গে ছুটি কাটাচ্ছেন আইসল্যান্ডে। ফিরে এলেই শুরু হবে সিনেমার লুক টেস্টের তোড়জোর। যদিও পোস্টারে দেখা যাচ্ছে লম্বা চুল, সুঠাম চেহারা, লাল ধুতি, হাতে মশাল নিয়ে দাঁড়িয়ে রয়েছেন দেব। শোনা যাচ্ছে, সিনেমাটির শ্যুটিং শুরু হবে নতুন বছরে।
সূত্র : এই সময়

শেয়ার করুণ

Comments are closed.