টপ পোষ্ট

রাজশাহীর তানোরে বাল্য বিয়ের সময় কাজিসহ আটক ৪, মামলা

0

রাজশাহীর তানোর উপজেলার কামারগাঁ ইউনিয়নের ধানুড়া চকপ্রভুরাম গ্রামের বাল্য বিয়ে দেওয়ার সময়

পুলিশ কাজিসহ ৪ জনকে আটক করেছে। ঘটনা ঘটেছে বৃহস্পতিবার রাত ৮টার দিকে তানোর কামারগাঁ ইউনিয়নের ধানুড়া চকপ্রভুরাম গ্রামে। এ ঘটনায় বরসহ ৫ জনের নামে থানায় মামলা হয়েছে। আজ শুক্রবার সকালে আটককৃতদের জেল হাজতে পাঠানো হয়।

আটকৃতরা হলেন,  কামারগাঁ মাদারীপুর এলাকার কাজি আশরাফুল ইসলাম (৪০), কাজীর সহযোগী জাহাঙ্গীর আলম (২২), মেয়ের মা মনোয়ারা বিবি (৩২) ও ছেলের মা জাবেদা বেগম (৪৫)।

স্থানীয় সূত্রে জানা গেছে, ছেলে আশাদুর জামানের (২৩) বাড়ি তানোর উপজেলার কামারগাঁ ইউনিয়নের ধানুড়া চকপ্রভুরাম গ্রামে। সে মৃত আবুল কাশেমের পুত্র। মেয়ে পলি আকতার আয়েশার (১৬) নবম শ্রেণীর ছাত্র। তার বাড়ি তানোর সদরের তানোর মুন্নাপাড়ায়। সে আব্দুল মান্নানের কন্যা।

ছেলে ও মেয়ে সর্ম্পকে খালাতো ভাই-বোন। ছেলে ও মেয়ের মায়েদের ইচ্ছায় তাদের বিয়ের আয়োজন করা হয়। কিন্তু মেয়ের বাবা মান্নানের মতের বিরুদ্ধে এই বিয়েতে আয়োজন করা হয় বৃহস্পতিবার রাতে ছেলে বাড়ি চকপ্রভুরাম গ্রামে।

রাতে বিয়ের বাড়িতে হৈচৈ শুনতে পেয়ে স্থানীয় লোকজন বিষয়টি পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাজিসহ ৪ জনকে আটক করা হয়।

তানোর থানা উপ পরিদর্শক সাইফুল ইসলাম বলেন, অভিভাবকরা মেয়েকে নিয়ে গিয়ে ছেলের বাড়িতে রাতে বিয়ের আয়োজন করেন। বিয়ের কাবিলনামা নিয়ে দুই পক্ষের দ্বন্দ্ব শুরু হয়। এক পর্যায়ে বিয়ের বাড়িতে হাতাহাতির ঘটনা ঘটে। আমরা খবর পেয়ে মেয়ে মা, ছেলে মা এবং ওই এলাকার কাজিসহ সহযোগীদের আটক করি।

তানোর থানা অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল ইসলাম বলেন, বাল্য বিয়ের অপরাধে তানোর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আমিরুল ইসলাম বাদি হয়ে বরসহ ৫ জনের নামে মামলা করেছে। সেই মামলায় ৪ জনকে গ্রেপ্তার দেখিয়ে শুক্রবার সকালে জেল হাজতে পাঠানো হয়েছে। বর পলাতক রয়েছে।

শেয়ার করুণ

আপনার মন্তব্য দিন