টপ পোষ্ট

রাতে কেউ নমুনা সংগ্রহ করতে এলে পুলিশকে জানান

0

করোনাভাইরাসের নমুনা সংগ্রহের কথা বলে মধ্যরাতে কেউ আসলে সঙ্গে সঙ্গে পুলিশকে জানানোর অনুরোধ জানিয়েছে পুলিশ সদর দফতর। দেশের বিভিন্ন জায়গায় সংঘবদ্ধ কিছু লোক নমুনা সংগ্রহের কথা বলে বাড়িতে ডাকাতি করার চেষ্টা করছে বলে অভিযোগ পাওয়া গেছে। এরই পরিপ্রেক্ষিতে সবাইকে সতর্ক হওয়ার জন্য পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে।

পুলিশ সদর দপ্তর থেকে জানানো হয়, ক‌রোনা‌রোগীর তথ্য সংগ্রহ ও জরুরি সেবার না‌মে কেউ বা‌ড়ি‌তে এলে ৯৯৯ বা নিকটস্থ থানায় ফোন ক‌রে পরিচয় নি‌শ্চিত হতে হবে। সঠিক পরিচয় না জেনে দরজা না খোলার পরামর্শ দিয়েছে পুলিশ।

সম্প্রতি করোনাভাইরাসের নমুনা সংগ্রহের কথা বলে একটি চক্র একটি বাড়িতে গিয়ে ডাকাডাকি করে দরজা খুলতে বলে। টাঙ্গাইলে এমন একটি ঘটনা ঘটেছে বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক তোলপাড় শুরু হয়। এরপরই পুলিশের পক্ষ থেকে এ নির্দেশনা দেওয়া হয়।

পুলিশ সদর দফতর থেকে পাঠানো এক প্রেস নোটে বলা হয়েছে, ‘ইদানিং লক্ষ্য করা যাচ্ছে, ক‌রোনা‌ রোগীর তথ্য সংগ্রহ ও জরুরি সেবার না‌মে কিছু দুষ্কৃ‌তকারী সাধারণ মানু‌ষের বা‌ড়ি‌তে গি‌য়ে অপরাধ সংঘটনের সু‌যোগ নি‌চ্ছে। এমতাবস্থায়, সম্মানিত নাগ‌রিকগণ‌কে আহ্বান জানা‌নো যা‌চ্ছে যে, আপনারা কোনেও অবস্থা‌তেই আগন্তু‌কের প‌রিচয় নি‌শ্চিত না হ‌য়ে অথবা তার বা তা‌দের কার্যক্র‌মের বৈধতা সম্প‌র্কে নি‌শ্চিত না হ‌য়ে তা‌কে বা তা‌দেরকে আপনা‌দের গৃ‌হে প্র‌বেশ কর‌তে দে‌বেন না।

এ বিষ‌য়ে স‌ন্দেহ হ‌লে, নিকটস্থ থানা‌কে অব‌হিত করুন অথবা ৯৯৯ এ ফোন ক‌রে নি‌শ্চিত হোন। বাংলা‌দেশ পু‌লিশ সব সময় আপনার পা‌শে র‌য়ে‌ছে। একইসঙ্গে এ ধর‌নের দুষ্কৃ‌তিকারী‌দের বিরু‌দ্ধে ক‌ঠোর হুঁ‌শিয়া‌রি উচ্চারণ কর‌ছে বাংলা‌দেশ পু‌লিশ।’

শেয়ার করুণ

Comments are closed.