টপ পোষ্ট

স্পেশাল ফ্লাইটে ২৮৫ অস্ট্রেলিয়ান ও ২৫৭ কানাডিয়ান ঢাকা ছেড়েছেন

0

করোনা পরিস্থিতির অবনতির আশঙ্কায় পৃথক স্পেশাল ফ্লাইটে বৃহস্পতিবার রাতে ঢাকা ছেড়ে গেছেন ২৫৭ কানাডিয়ান এবং ২৮৫ অস্ট্রেলিয়ান। সিভিল এভিয়েশনের দায়িত্বশীল কর্মকর্তাদের বরাতে পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছেন।

রাত ৯টা ৭ মিনিটে অস্ট্রেলিয়ানদের বহনকারী শ্রীলঙ্কান এয়ারলাইন্সের ভাড়া করা ফ্লাইট এবং ৯টা ৩৭ মিনিটে কানাডিয়ানদের বহনে ভাড়া করা কাতার এয়ারওয়েজের দ্বিতীয় স্পেশাল ফ্লাইটটি টরেন্টোর উদ্দেশ্যে ঢাকা ছেড়ে যায়।

এক দিনে দুটি বিশেষ ফ্লাইটসহ গত ১ মাসে ১২টি স্পেশাল ফ্লাইটে (এ পর্যন্ত) ২৬৫৮ বিদেশি নাগরিক ঢাকা ছেড়ে গেলেন।

গত ১৪ এপ্রিল ফ্লাইট পাঠিয়ে কানাডা (প্রথম ফ্লাইটে) তাদের ২১৪ জন নাগরিককে সরিয়ে নেয়। তার আগে ৩টি স্পেশাল ফ্লাইটে মোট ৯ শ ১৯ নাগরিককে ফিরিয়ে নেয় যুক্তরাষ্ট্র। এর মধ্যে ৩০ মার্চে প্রথম ফ্লাইটে মধ্যম সারির কয়েকজন মার্কিন কূটনীতিক (এরমধ্যে কমপক্ষে ৭ জন গোটা পরিবার) সহ গেছেন মোট ২৭৯ জন আমেরিকান। ৫ এপ্রিলের দ্বিতীয় ফ্লাইটে গেছেন ৩২২জন, যার মধ্যে ৩ জন মার্কিন কূটনীতিক স্বপরিবারে এবং ২০ জন বয়োজ্যেষ্ঠ এবং হুইল চেয়ারর আরোহী বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান ছিলেন।

১৩ এপ্রিলের তৃতীয় ফ্লাইটে ১৭ শিশুসহ ৩২৮ মার্কিন নাগরিক ফিরেছেন। তাছাড়া স্পেশাল অ্যারেঞ্জমেন্টে ঢাকা ছেড়ে গেছেন রাশিয়ার ১৭৮ জন এবং জাপানের ৩২৭ জন নাগরিক। ইউরোপীয় ইউনিয়নের ১৫ রাষ্ট্র এবং ইউক্রেন মিলে জার্মানির স্পেশাল ফ্লাইটে গেছেন ১২৪ জন এবং ভূটানের দু’টি ফ্লাইটে গেছেন দেশটির ১২৪ জন নাগরিক।

শেয়ার করুণ

Comments are closed.