টপ পোষ্ট

করোনা চিকিৎসায় ইজতেমা মাঠ সেনাবাহিনীর কাছে হস্তান্তর

0

বিশ্বের অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশেও বাড়ছে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা। প্রাণঘাতী ভাইরাসটির চিকিৎসায় ব্যবহার করা হবে টঙ্গীর বিশ্ব ইজতেমা মাঠ।

এ জন্য প্রয়োজনীয় প্রস্তুতি নিতে মাঠটি সেনাবাহিনীর হাতে হস্তান্তর করা হয়েছে। ইতিমধ্যে সেনাবাহিনী সেটির নিয়ন্ত্রণে কাজ করছে।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে করোনাভাইরাস প্রতিরোধের প্রস্তুতি বিষয় জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘ইতিমধ্যে কুয়েত মৈত্রী হাসপাতালকে এই রোগের চিকিৎসার জন্য ব্যবহার করা হচ্ছে। আরও অনেক হাসপাতাল ব্যবহারের জন্য চিহ্নিত করা হয়েছে। ওইসব হাসপাতালগুলোতে ২ হাজার শয্যার ব্যবস্থা করা যাবে। তারপরও বড় পরিসরে প্রয়োজন হলে বিশ্ব ইজতেমার ময়দান ব্যবহার করা হবে। সে জন্যই বিশ্ব ইজতেমার জায়গাটি সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হয়েছে।’

সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘এখন পর্যন্ত ৫ হাজার জনকে কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। এর মধ্যে ফরিদপুর, মাদারীপুর, শিবচর এলাকায় করোনা রোগীর সংখ্যা বেশি। অবস্থার অবনতি হলে এ এলাকাগুলো লকডাউন করা হবে।’

এছাড়াও, করোনা প্রতিরোধে প্রস্তুতি হিসেবে স্বাস্থ্য বিভাগের সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে বলেও জানান মন্ত্রী।

শেয়ার করুণ

Comments are closed.