টপ পোষ্ট

দ্রব্যমূল্যের ঊর্দ্ধগতি : জরুরি বৈঠকে বসবেন ৩ মন্ত্রী

0

মাত্রাহীনভাবে বাড়ছে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম। জনমনে হাপিত্যেশ। বিষয়গুলো নিয়ে আজ রোববার এক জরুরী বৈঠকে বসছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ও খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

রাজধানীর মতিঝিলে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই) ভবনে দুপুর ১২টা নাগাদ ৩ মন্ত্রীর এ বৈঠক অনুষ্ঠিত হবে।

শনিবার এফবিসিসিআইয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ জসীম উদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

জানা যায়- চাল, ডাল, তেল ও পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের সরবরাহ, মজুদ পরিস্থিতি এবং বাজারজাত নিয়ে তাদের মধ্যে আলোচনা হবে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, তিন মন্ত্রীর এ জরুরি বৈঠকে উপস্থিত থাকবেন জাতীয় রাজস্ব বোর্ড’র (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়াসহ জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর, বাংলাদেশ ট্যারিফ কমিশন, প্রতিযোগিতা কমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তা, সংশ্লিষ্ট ব্যবসায়ী সংগঠন ও প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।

নিত্য প্রয়োজনীয় পণ্য চাল, ডাল, গম, ভোজ্যতেল, পেঁয়াজ, রসুন, আদা, হলুদ, মরিচ, গরম মসলা, চিনি, লবণ, মাছ, মাংস ও পোলট্রির বছরব্যাপী চাহিদা,

দেশে পণ্যের উৎপাদন, আমদানি, মজুদব্যবস্থা, সরবরাহ ব্যবস্থাপনা ও যৌক্তিক মূল্য নির্ধারণের প্রয়োজনীয় দিকনির্দেশনা নিয়েও আলোচনা হবে বলে জানা যায়।

শেয়ার করুণ

আপনার মন্তব্য দিন