টপ পোষ্ট

সিরাজগঞ্জে এক জেএমবি সদস্যের ৩ বছরের কারাদণ্ড

0

বিস্ফোরক দ্রব্য বহন করায় সিরাজগঞ্জে নূর ইসলাম সাগর নামে এক জামাত-উল-মুজাহিদীন বাংলাদেশ’র (জেএমবি) এক সদস্যকে তিন বছরের কারাদণ্ড প্রদান করেছেন আদালত। বুধবার দুপুরে সিরাজগঞ্জের শিশু আদালত-১ এর বিচারক ফজলে খোদা মো. নাজির এ আদেশ দেন।

জানা যায়, ২০১৪ সালের ৩১ অক্টোবর নূর ইসলাম সাগরসহ ৫ জন জিএমবি সদস্য বিভিন্ন জেলা থেকে একত্রিত হয়ে রাজশাহী থেকে ধুমকেতু ট্রেনে সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী স্টেশনে নামে।

এসময় র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন’র (র্যাব-১২) একটি টহল দল তাদেরকে তল্লাশি করে ৪টি টাইম বোমা, বিপুল পরিমান ডেটোনেটর, পাওয়ার জেল, পাওযার রেগুলেটর, ক্লিপ টাইপ সার্কিটসহ ৪৭টি জেহাদী বই উদ্ধার করে। তারা বোমার বিষ্ফোরণ ঘটিয়ে সন্ত্রাসী কার্য চালানোর মাধ্যমে শক্তি প্রদর্শনের উদ্দেশ্যে সিরাজগঞ্জ এসেছিল।

এঘটনায় র্যাব-১২ এর পক্ষ থেকে সিরাজগঞ্জ বাজার রেলওয়ে স্টেশন রেলওয়ে পুলিশের থানায় একটি মামলা দায়ের করেন। নূর ইসলাম সাগর ঐ সময় অপ্রাপ্ত বয়ষ্ক হওয়ায় তার বিরুদ্ধে অভিযোগ বিচারের জন্য শিশু আদালতে প্রেরণ করা হয়।

রাষ্ট্রপক্ষের ২২ জন সাক্ষীর উপস্থাপন শেষে অভিযোগ প্রমানিত হওয়ায় বিচারক শিশু আইন ২০১৩ এর বিধান মতে অভিযুক্ত নূর ইসলাম সাগরকে তিন বছরের আটকাদেশ দিয়ে কারাগারে প্রেরণ করেন।

শেয়ার করুণ

আপনার মন্তব্য দিন