টপ পোষ্ট

‘নো’ বলে রান আউট হয়ে ফিরলেন থারাঙ্গা

0

শ্রীলংকার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে কুশাল মেন্ডিস এবং উপল থারাঙ্গার ১১১ রানের জুটি ভাঙলেন মাহমুদউল্লাহ রিয়াদ। মোস্তাফিজুর রহমানের করা বলটি নো ঘোষণা করেন লেগ আম্পায়ার। উইকেটের পেছনে থাকা মুশফিকুর রহিম বলটি ধরতে ব্যর্থ হন। তবে রান নিতে গিয়ে রিয়াদের থ্রোতে রান আউট হয়ে যান থারাঙ্গা। থারাঙ্গা ৬৫ রান করেন।

এর আগে টস হেরে বোলিংয়ে নেমে শুরুতেই আঘাত হানেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ওপেনার দানুস্কা গুনাথিলাকা ৯ রান করে মাশরাফির বলে মুশফিকের হাতে ধরা পড়েন।

শেষ খবর পাওয়া পর্যন্ত শ্রীলংকার সংগ্রহ ২৫ ওভারে ২ উইকেট হারিয়ে ১৪০ রান। কুশল মেন্ডিস ৫৫ এবং দিনেশ চান্দিমাল ১ রান নিয়ে ব্যাট করছেন।

মঙ্গলবার ডাম্বুলার আন্তর্জাতিক স্টেডিয়ামে টসে জয়লাভ করেন লংকান অধিনায়ক উপল থারাঙ্গা। তিনি প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন।

এদিকে এই ম্যাচে জিতেই সিরিজ নিশ্চিত করতে চায় বাংলাদেশ।

গত শনিবার প্রথম ওয়ানডেতে শ্রীলংকাকে ৯০ রানে হারিয়ে তিন ম্যাচ সিরিজে এগিয়ে গেছে বাংলাদেশ।

এদিকে প্রথম ওয়ানডেতে ব্যাট, বল ও ফিল্ডিংয়ে অন্যরকম এক বাংলাদেশকে দেখেছে ক্রিকেটবিশ্ব। শ্রীলংকার টুঁটি চেপে ধরে জয় ছিনিয়ে এনেছে বাংলাদেশ।

আগে শ্রীলংকার কাছে বাংলাদেশকে যেমন অসহায় মনে হতো, প্রথম ওয়ানডেতে ঠিক উল্টো চিত্র দেখা গেছে। বাংলাদেশের ক্রিকেটারদের কাছে অসহায় আত্মসমর্পণ করে স্বাগতিকরা।

এদিকে প্রথম ওয়ানডে ম্যাচে খেলা ক্রিকেটারদের দিয়েই দ্বিতীয় ওয়ানডে ম্যাচের স্কোয়াড গঠন করা হয়েছে।

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

শ্রীলংকা একাদশ
দানুস্কা গুনাথিলাকা, উপল থারাঙ্গা (অধিনায়ক), কুশাল মেন্ডিস, দিনেশ চান্দিমাল, আসেলা গুনারত্নে, মিলিন্দা শ্রীবর্ধনে, থিসারা পেরেরা, দিলরুয়ান পেরেরা, সুরাঙ্গা লাকমাল, নুয়ান প্রদীপ ও নুয়ান কুলাসেকারা।

সূত্রঃ যুগান্তর

শেয়ার করুণ

আপনার মন্তব্য দিন