টপ পোষ্ট

বিশ্বের সবচেয়ে বেশি নিকেশের একদিনের বেতন তিন কোটি!

0

বিশ্বের সবচেয়ে বেশি বেতন পাওয়া ব্যক্তির নাম কী- তা নিয়ে কৌতুহল রয়েছে অনেকেরই। সম্প্রতি এক গবেষণায় দেখা গেছে, বিশ্বের সবচেয়ে বেশি বেতন পাওয়া ব্যক্তিদের কাতারে প্রথমেই রয়েছেন ভারতের নিকেশ অরোরা।

সাইবার সিকিওরিটি কম্পানি পালো অল্টো নেটওয়ার্কের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে দায়িত্ব পালন করছেন নিকেশ। বর্তমানে তাঁর বার্ষিক আয় ১২৮ মিলিয়ন ডলার (১০৮ কোটি ৬৪৯ লাখ ৬০ হাজার টাকা)। সে হিসেবে নিকেশের একদিনের বেতন প্রায় তিন কোটি টাকা।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, নিকেশ অরোরা আগে অ্যাপল কম্পানির সিইও টিম কুক বিশ্বের সবচেয়ে বেশি বেতন পেতেন। তাঁর বার্ষিক বেতন ছিল ১১৯ মিলিয়ন ডলার। ৫০ বছর বয়সী নিকেশ বিএইচইউ থেকে ইঞ্জিনিয়ারিং পাস করেন। ১৯৮৯ সালে আইআইটি বারাণসী থেকে ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ে গ্র্যাজুয়েশন করে চাকরিতে যোগ দেন তিনি।

তবে ওই চাকরি ছেড়ে আমেরিকায় চলে যান নিকেশ। সেখানে বোস্টন কলেজ অব নর্থ ইস্টার্ন ইউনিভার্সিটি থেকে বিজনেস ম্যানেজমেন্ট নিয়ে পড়াশোনা করেন। এরপর চাকরি করেছেন অনেক জায়গায়।

২০০৪ সালে নিকেশ যোগ দেন গুগলে। ২০১৩ সালে তিনি গুগলে সবচেয়ে বেশি বেতন পাওয়া কর্মী ছিলেন। সেখানে তাঁর বার্ষিক বেতন ছিল প্রায় ৩৪৫ কোটি টাকা। ২০১৪ সালে গুগলের চাকরি ছেড়ে তিনি গ্লোবাল ইন্টারনেট ইনভেস্টমেন্ট বিজনেস প্রধান হিসেবে কাজ শুরু করেন। এক বছর পর একই সংস্থার সফট ব্যাংক গ্রুপ তিনি সিইও`র পদে দায়িত্ব নেন। সেখান থেকে গত ৬ জুন থেকে পালো অল্টোর সিইও পদের দায়িত্ব নেন নিকেশ।

শেয়ার করুণ

আপনার মন্তব্য দিন