টপ পোষ্ট

বাংলাদেশের সামনে ৩৮৭ রানের বিশাল লক্ষ্য দিল ইংল্যান্ড

0

বাংলাদেশের বিপক্ষে রানের পাহাড় গড়লো ইংল্যান্ড। জেসন রয়ের সেঞ্চুরি এবং জস বাটলার-জনি বেয়ারস্টোর ফিফটিতে বিশাল সংগ্রহ করেছে ইংলিশরা। ৫০ ওভারে তাদের সংগ্রহ ৬ উইকেটে ৩৮৬ রান।

শনিবার কার্ডিফের সোফিয়া গার্ডেনসে টসে জয়লাভ করে বাংলাদেশ। ফলে প্রথমে ব্যাটিংয়ে নামে স্বাগতিকরা। আর নেমেই উড়ন্ত সূচনা করে ইংল্যান্ড। উদ্বোধনী জুটিতে ১৯.১ ওভারে ১২৮ রান করেন দুই ওপেনার। এরপর মাশরাফি বিন মুর্তজার বলে মেহেদী হাসান মিরাজের দুর্দান্ত ক্যাচে পরিনত হন বেয়ারস্টো। তার আগে ৫০ বলে ৬টি চারের সাহায্যে ৫১ রান করেন তিনি।

এরপর তিনে ব্যাটিংয়ে নামা জো রুটের সঙ্গে জুটি বেঁধে ফের ৭৭ রান যোগ করেন জেসন রয়। এই জুটিতে সেঞ্চুরি করেন রয়। মোস্তাফিজুর রহমানকে বাউন্ডারি হাঁকানোর মধ্যে দিয়ে ৯২তম বলে শতরানের ম্যাজিক ফিগার স্পর্শ করেন রয়।

সেঞ্চুরির পর আগের চেয়েও বেশি আক্রমণাত্মক ব্যাটিং করেন জেসন রয়। ৩৫তম ওভারে মিরাজের প্রথম তিন বলে তিনটি ছক্কা হাঁকান এ ইংলিশ ওপেনার। চতুর্থ বলেও বাউন্ডারি হাঁকাতে গিয়ে মাশরাফির হাতে ক্যাচ তুলে দেন।

মিরাজের অফ স্পিনে বিভ্রান্ত হওয়ার আগে ১২১ বলে ১৪টি চার ও ৫টি ছক্কায় ১৫৩ রান করেন জেসন রয়। বিশ্বকাপে এটা তার প্রথম সেঞ্চুরি। তবে ওয়ানডে ক্রিকেটে ৭৯তম ম্যাচে এটা নবম শতক।

 

শেয়ার করুণ

আপনার মন্তব্য দিন