টপ পোষ্ট

ছাত্রীদের অন্তর্বাসের রঙ বেঁধে দিল স্কুল!

0

প্রতিটি স্কুলেই শিক্ষার্থীদের জন্য নির্দিষ্ট রঙের পোশাক নির্বাচিত করে দেন স্কুল কর্তৃপক্ষ। এক্ষেত্রে ছাত্রীরা কোন রঙের অন্তর্বাস পরবে,তা একান্তই তাদের নিজস্ব ব্যাপার। সম্প্রতি ভারতের স্কুলে মেয়েদের অন্তর্বাস নির্বাচনে নির্দেশিকা জারি করে সমালোচনার মুখে পড়েছে একটি স্কুল।

জানা যাচ্ছে,মহারাষ্ট্রের পুনে শহরের একটি স্কুল সম্প্রতি নতুন নিয়মের মধ্যে অন্তর্বাসে সাদা রঙের অথবা স্কিন কালারের পরতে হবে বলে সাফ জানিয়ে দিয়েছে কর্তৃপক্ষ। স্কুল পোশাকের বাইরে থেকে অন্য রঙের অন্তর্বাস যাতে না বোঝা যায় বা স্পষ্ট হয়, সে কারণেই এই নির্দেশিকা।

এদিকে এমন বিদঘুটে নিয়মের কথা শুনে অবাক হয়েছেন অভিভাবকরা। তাদের মতে, নিয়ম থাকা ভাল।তবে এরকম অযৌক্তিক নিয়মের মানে কোথায়? বিষয়টি নিয়ে ইতিমধ্যেই অভিভাবকরা স্কুল কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানিয়েছে। কিন্তু যথারীতি স্কুল তাতে কান দেয়নি। তাদের অভিযোগ, কর্তৃপক্ষ তাদের এই নিয়মাবলীতে জোর করে সই করিয়ে নিয়েছে।

অর্থাৎ মেয়েরা যদি নির্ধারিত রঙের বাইরে অন্য কোনও রঙের অন্তর্বাস পরে যায়, তবে তাদের শাস্তির মুখে পড়তে হবে। নতুন নিয়মের মধ্যে স্কুলে থাকাকালীন টয়লেটে যাওয়ার জন্যও আলাদা করে সময় ধার্য করে দেওয়া হয়েছে।

শেয়ার করুণ

আপনার মন্তব্য দিন