টপ পোষ্ট

মুন্সীগঞ্জে অবৈধ গ্যাস সংযোগ উচ্ছেদকে কেন্দ্র করে সংঘর্ষ, ৭ পুলিশ আহত

0

মুন্সীগঞ্জের গজারিয়ায় গ্যাস সংযোগ উচ্ছেদকে কেন্দ্র করে পুলিশ-জনতার মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে। এতে সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ও গজারিয়া থানার ওসিসহ ৭ পুলিশ সদস্য আহত হয়েছেন। আহতদের গজারিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার (৫ মার্চ) দুপুর ৩টার দিকে উপজেলার বাউশিয়া বাসস্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে।

এলাকাবাসী ও পুলিশ জানায়, মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে তিতাস গ্যাসের লোকজন বাউশিয়া ইউনিয়নে অবৈধ গ্যাস সংযোগ উচ্ছেদ শুরু করে। এ সময় আশপাশের কয়েকটি গ্রামের কয়েক হাজার নারী-পুরুষ তিতাস কর্মকর্তাদের ঘিরে ধরেন। পরে উত্তেজিত জনতা দুপুর ১২টার দিকে বাউশিয়া বাসস্ট্যান্ড এলাকায় অবস্থান নিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে।

এতে সড়কে যানজট তৈরি হলে প্রশাসনের আশ্বাসে কিছু সময়ের জন্য মহাসড়ক ছেড়ে গেলেও দুপুর ৩টার দিকে মাইকিং করে জড়ো হয়ে বিক্ষোভকারীরা ফের মহাসড়ক অবরোধ করে। তারা পুলিশ ও যানবাহনকে লক্ষ্য করে এলোপাতাড়ি ইট-পাটকেল ছুঁড়তে থাকে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ও রাবার বুলেট নিক্ষেপ করে। এর মধ্যে জনতার ছোঁড়া ইট-পাটকেলে সদর সার্কেলের অতিতিক্ত পুলিশ সুপার ও গজারিয়া থানার ওসিসহ ৭ পুলিশ সদস্য আহত হন।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) খন্দকার খায়রুল হাসান বলেন, বিকালে উত্তেজিত জনতা পুলিশ ও যানবাহন লক্ষ্য করে ব্যাপক ইটপাটকেল ছুঁড়ে। এ সময় আমি ও গজারিয়া থানার ওসিসহ ৭ পুলিশ সদস্য আহত হয়। জানমালের নিরাপত্তায় পরিস্থিতি নিয়ন্ত্রণে বেশ কয়েক রাউন্ড গুলি করা হয়েছে। এরপর উত্তেজিত জনতা সড়ক ছেড়ে দেয়। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

শেয়ার করুণ

Comments are closed.