টপ পোষ্ট

বিএনপির ঢিলেঢালা অবরোধে গাজীপুরে পিকআপে অগ্নিসংযোগ

0

ঢাকাসহ সারাদেশে ঢিলেঢালাভাবে চলছে বিএনপিসহ সমমনা দলগুলোর ডাকা তিনদিনের অবরোধের প্রথম দিন। তবে সকালে গাজীপুরে একটি পিকআপে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা।

মঙ্গলবার সকালে গাজীপুরে শহরের হারিনাল এলাকায় একটি পিকআপভ্যানে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। মহাসড়কে বিশৃঙ্খলার আশঙ্কায় বেকারি মাল ভর্তি গাড়িটি বিকল্প রাস্তা হিসেবে জয়দেবপুর থেকে হারিলাল হয়ে মাওনা যাচ্ছিল। পথের মধ্যে আটকে কয়েকজন যুবক এসে আগুন ধরিয়ে পালিয়ে যায়।

পরে স্থানীয়রা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

এদিকে, রাজধানীর বাস টার্মিনালগুলো থেকে ছেড়ে যাচ্ছে দূরপাল্লার বাস। কমলাপুর রেলস্টেশন থেকে যথাসময়ে ছেড়ে ট্রেন। ব্যক্তিগত গাড়ির পাশপাশি গণপরিবহনও চলাচল করছে স্বাভাবিকভাবে। অবরোধের প্রভাব পড়েনি খুলনা, রংপুর, রাজশাহীসহ দেশের বিভাগীয় শহরগুলোতেও। দেশের বিভিন্ন স্থানের উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছে দূরপাল্লার বাস।

আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে টহল দিচ্ছে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী। পুলিশের পাশাপাশি টহল দিচ্ছে বিজিবিও।

এদিকে ভৈরবে সড়ক অবরোধ করে যান চলাচল বন্ধ করে দেয় যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে।

কুমিল্লা জাগুরঝুলী বিশ্বরোড এলাকায় পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। সকালে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব জসিম উদ্দিন, কুমিল্লা মহানগর বিএনপির সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপুর নেতৃত্বে বিএনপি ও যুবদলের নেতা কর্মীরা একটি মিছিল নিয়ে নগরীর জাগুরঝুলী বিশ্বরোডের দিকে যেতে থাকে এসময় তারা বিশ্বরোডের কাছাকাছি পৌঁছালে পুলিশের বাধার মুখে পড়ে। সাথে সাথে উত্তেজনা ছড়ালে পুলিশ ও বিএনপির নেতা কর্মীদের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এসময় পুলিশ টিয়ার শেল নিক্ষেপ করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়। পিকেটারদের পিছু হটতে বাধ্য করে । এ ঘটনায় আহত বা আটকের কোন খবর পাওয়া যায়নি। কোনো ধরনের নাশকতা ও জানমালের ক্ষতি এড়াতে পুলিশ মহাসড়কে শক্ত অবস্থান নিয়েছে।

বিএনপির অবরোধ কর্মসূচির কোন প্রভাব পরেনি বরগুনায়। যোগাযোগ স্বাভাবিক রয়েছে, আইন শৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থায় অবস্থানে করছে। জেলার গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে, কোথাও দেখা যায়নি আন্দোলনকারীদের।

অবরোধের প্রথম দিনে কোন নাটোরে প্রভাব পড়েনি। যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। নাটোর হরিশপুর বাসটার্মিনাল থেকে ঢাকাগামী দূরপাল্লার বাস ছেড়ে যায়।

শেয়ার করুণ

Comments are closed.