টপ পোষ্ট

পোশাক রপ্তানিতে ভিসানীতির প্রভাব পড়বে না : বিজিএমইএ

0

পোশাক রপ্তানিতে যুক্তরাষ্ট্রের ভিসানীতির প্রভাব পড়বে না বলে জানিয়েছেন বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি ফারুক হাসান।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) রাজধানীর উত্তরায় বিজিএমইএ কমপ্লেক্সে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

বিজিএমইএর সভাপতি ফারুক হাসান বলেন, যেকোনো স্যাংশনসই শঙ্কিত হওয়ার। এরপরও ব্যবসায়ীরা ব্যবসা চালিয়ে যেতে পারবেন। আমরা কোভিডের সময় কোনো দেশে যেতে পারিনি। এরপরও আমাদের ব্যবসা বন্ধ হয়নি। সে ক্ষেত্রে বলা যায়, ভিসা বাতিল হলেও বিকল্পভাবে যে কেউ ব্যবসা চালিয়ে যেতে পারবেন।

তিনি বলেন, যুক্তরাষ্ট্রের ভিসানীতিটা যে কারও ওপর হতে পারে। আমি গত ৩০ বছর ধরে ৫ বছর করে আমেরিকার ভিসা পাই। এরপরও আমি আমেরিকা যাওয়ার পর আমাকে বলতে পারে তোমার ভিসা বাতিল করা হলো।

ফারুক হাসান আরও বলেন, এশিয়ান ক্লিয়ারিং ইউনিয়ন (আকু) হচ্ছে একটি আন্তঃআঞ্চলিক লেনদেন নিষ্পত্তিকারী সংস্থা। এর কয়েকটি ব্যাংকের ওপর স্যাংশনস হয়েছে। তবে, সেটা অন্য কোনোভাবে পেমেন্ট করা যাবে। সেভাবেই সরকার কাজ করবে। যেকোনো স্যাংশনসই শঙ্কিত হওয়ার, তবুও আমরা আশাবাদী ব্যবসার ক্ষেত্রে এর প্রভাব পড়বে না।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিজিএমইএর সিনিয়র সহসভাপতি এস এম মান্নান কচি, সহসভাপতি শহিদুল্লা আজিম, সাবেক সভাপতি সালাম মুর্শিদী, সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন প্রমুখ।

শেয়ার করুণ

Comments are closed.