টপ পোষ্ট

মাত্র ৯ দিনেই ৭০০ কোটি আয় জাওয়ান’র

0

দীর্ঘ বিরতির পর চলতি বছরের শুরুতেই ‘পাঠান’ ছবির মাধ্যমে বড় পর্দায় প্রত্যাবর্তন করেন শাহরুখ খান। বিশ্বজুড়ে প্রায় ১১০০ কোটির ব্যবসা করেছিল ওই ছবি। ‘পাঠান’ মুক্তির ঠিক নয় মাস পর আবারও নিজের জাত চেনালেন বলিউড এই অভিনেতা।

মাত্র ৯ দিনে সারা বিশ্বের বক্স অফিস থেকে ৭০০ কোটি ভারতীয় রুপি আয় করেছে শাহরুখ খানের ‘জাওয়ান’। নিজের রেকর্ড নিজেই ভেঙে চলেছেন বলিউডের এই তারকা।

৭ সেপ্টেম্বর ‘জাওয়ান’ ছবিটি মুক্তির পর থেকেই একের পর এক নতুন রেকর্ড গড়ছেন বলিউড বাদশা। এবার নিজের অভিনীত ব্লকবাস্টার ছবি ‘পাঠান’ কে পেছনে ফেলে গড়লেন নতুন রেকর্ড। শাহরুখ খানের এই ছবি বলিউডের ইতিহাসে সবচেয়ে দ্রুত ৭০০ কোটি রুপি আয়কারী ছবি হিসেবে শীর্ষে উঠে এসেছে।

মুক্তির পর রবিবার (১০ সেপ্টেম্বর) এক দিনে সর্বোচ্চ আয়ের রেকর্ড গড়েছিল শাহরুখের অভিনীত এই সিনেমা। রোববার ‘জাওয়ান’র আয় হয়েছিল ৮১ কোটি রুপি। ‘ওপেনিং ডে’ থেকেও এই আয় ছিল বেশি। বলিউডের ইতিহাসে এক দিনে এটিই সর্বোচ্চ আয়। এ যেন নিজের সাথে নিজেরই লড়াই। প্রথম দিনে আয় ছিল প্রায় ৭৫ কোটি রুপি।

ভারতে মুক্তির একদিন পর আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের ৪৬টি প্রেক্ষাগৃহে মুক্তি পায় ছবিটি। প্রথমদিন সারাদেশে ২৫৩টি শো চললেও এখন শো’র সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭৩টিতে।

সূত্র: হিন্দুস্থান টাইমস

শেয়ার করুণ

Comments are closed.