টপ পোষ্ট

এশিয়া কাপে বন্ধাত্ব ঘোচাতে মাঠে নামছে টাইগাররা

0

বাংলাদেশের এশিয়া কাপের মিশন শুরু আজ। প্রথম ম্যাচে সহযোগী আয়োজক শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামছে টাইগাররা। ইনজুরিতে ওপেনিং নিয়ে দুশ্চিন্তা থাকলেও জয়ের পরিকল্পনা এঁটেই মাঠে নামবে সাকিবের দল। এদিকে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে পূর্ণ পয়েন্ট পেতে কোনো ভুল করতে চায়না লঙ্কানরা।

শ্রীলঙ্কার পাল্লেকেলে স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বৃহস্পতিবার দুপুর সাড়ে তিনটায়।

বিশ্বকাপকে মাথায় রেখে এবার ওয়ানডে সংস্করণে মাঠে গড়িয়েছে এশিয়া কাপের আসর। বাংলাদেশের প্রত্যাশাটাও তাই আকাশ চুম্বি। হবেই না কেন? টাইগারদের ক্রিকেট ইতিহাসের যত সাফল্য, তার হিংহভাগই এই সংস্করণেই।KSRM
তবে মাঠে নামার আগে ইনজুরির কালো মেঘে ছেয়ে গেছে লাল সুবুজ শিবির। যার প্রথম শিকার তামিম, পেসার এবাদত তো ছিটকে গেছেন বিশ্বকাপ থেকেই আর শেষ মুহূর্তে জ্বরের থাবায় ঘায়েল হয়েছেন ওপেনিংয়ের মূল ভরসা লিটন দাস।

বিকল্প পরিকল্পনায় দলে ঢুকেছেন এনামুল হক বিজয়, বিশ্বকাপের আগে নিজেকে প্রমাণের সুযোগটাই তাই কোনোভাবেই হাতছাড়া করতে চাইবেন না তিনি।

এশিয়া কাপে তিন তিনবার ফাইনালে খেললেও শিরোপা ছোঁয়া হয়নি বাংলাদেশের। এবার সেই বন্ধাত্ব ঘোচানোর মিশনেই মাঠে নামছে টাইগাররা। প্রথম ম্যাচের তাই জয়ের পরিকল্পনাই সাকিবের দলের।

টাইগাররা দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে খেলবে পাকিস্তানের মাঠে। সুপার ফোরের দিকে এগিয়ে থাকতে জয়ের বিকল্প নেই লাল সবুজের প্রতিনিধিদের।

এদিকে বাংলাদেশের মতো ইনজুরির থাবাতে শ্রীলঙ্কাও। স্পিন বিভাগে রাজত্ব করা হাসারাঙ্কাকে পাচ্ছে না তারা। তবে ঘরের মাঠে নিজেরদের পিছিয়ে রাখছে না লায়ন্সরা।

এশিয়া কাপে বাংলাদেশের মুখোমুখি ১৫ দেখায় ১২ ম্যাচেই জিতেছে লঙ্কানরা। এই ম্যাচের সেই ধারাই অব্যাহত রাখতে চায় দাসুন শানাকার দল।

শেয়ার করুণ

Comments are closed.