টপ পোষ্ট

কবে ওটিটিতে আসছে ‘দ্য কেরালা স্টোরি’?

0

‘The Kerala Story’: সম্প্রতি ‘দ্য কেরালা স্টোরি’ প্রযোজক বিপুল অম্রুতলাল শাহ এই ছবির ওটিটি মুক্তি প্রসঙ্গে মুখ খুললেন। এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘দ্য কেরালা স্টোরি ভীষণই স্পেশাল একটি ছবি।’

চলতি বছরের ৫ মে, প্রেক্ষাগৃহে মুক্তি পায় আদাহ্ শর্মা (Adah Sharma) অভিনীত ‘দ্য কেরালা স্টোরি’ (The Kerala Story)। এই বছর মুক্তি প্রাপ্ত ছবিগুলির মধ্যে সবচেয়ে বেশি আয় যেমন করেছে এই ছবি, তেমনই বিপুল সমালোচনারও সম্মুখীন হয়েছে ছবিটি। বলাই বাহুল্য বহু দর্শক এই ছবির ওটিটি মুক্তির অপেক্ষায় দিন গুনছেন। একাধিক বিনোদন প্রতিবেদন সূত্রে খবর, সঠিক বিশ্বাসযোগ্য স্ট্রিমিং প্ল্যাটফর্ম না পাওয়ায় এই ছবির ডিজিট্যাল ডেবিউ হতে এত সময় লাগছে। তবে ছবির ওটিটি মুক্তি নিয়ে সম্প্রতি মুখ খুললেন প্রযোজন বিপুল অম্রুতলাল শাহ।

ওটিটিতে কবে মুক্তি পাচ্ছে ‘দ্য কেরালা স্টোরি’?KSRM
সম্প্রতি ‘দ্য কেরালা স্টোরি’ প্রযোজক বিপুল অম্রুতলাল শাহ এই ছবির ওটিটি মুক্তি প্রসঙ্গে মুখ খুললেন। এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘দ্য কেরালা স্টোরি ভীষণই স্পেশাল একটি ছবি। ইন্ডাস্ট্রির একাধিক প্রথা ভেঙেছে এই ছবি। ফলে যে পর্যন্ত ওটিটি রিলিজের প্রসঙ্গ আসছে, আমরা সাধারণের বাইরে কিছু করতে চাইছি। তাই খালি আরও খানিকটা সময় দিন, আমরা আপনাদের অবাক করা খবর দিতে পারব, এরকমটাই মনে হচ্ছে আমাদের।’

সুদীপ্ত সেন পরিচালিত ও বিপুল শাহ প্রযোজিত ‘দ্য কেরালা স্টোরি’ ছবি ঘিরে বিতর্কের ঝড় ওঠে সর্বত্র। কখনও রাজনৈতিকভাবে, তো কখনও আবার চর্চায় উঠে আসে ছবির অন্যান্য দিকও। এই ছবিকে নিষিদ্ধ ঘোষণা করেছিল কেরল ও পশ্চিমবঙ্গ সরকার। এরপরে সেই বিতর্ক গড়িয়েছিল সুপ্রিম কোর্ট পর্যন্ত। অন্যদিকে মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, হরিয়ানা সহ একাধিক বিজেপি শাসিত রাজ্যে এই ছবিকে করমুক্ত বলে ঘোষণা করা হয়েছিল। দর্শক ও রাজনীতিকদের একাংশ এই ছবিকে ‘প্রপাগান্ডা’ বা ‘উদ্দেশ্যপ্রণোদিত’ ছবির তকমাও দেয়। একদিকে যেমন বিতর্ক সত্ত্বেও এই ছবি বক্স অফিসে ছাপ ফেলার মতো ব্যবসা করেছিল। তেমনই অন্যদিকে, এই ছবির প্রদর্শন বন্ধ করার জন্য একাধিক ‘হিংসা’র ঘটনাও ঘটেছিল। কোথাও হুমকি ফোন পেয়েছিলেন হল মালিকেরা, তেমনই আবার কোথাও হুমকি এসেছিল যে এই ছবি প্রদর্শিত হলে সিনেমা হল পর্যন্ত উড়িয়ে দেওয়া হতে পারে বোম মেরে।

তবে এই ছবির চরিত্রকে পর্দায় ফুটিয়ে তুলতে যথেষ্ট পরিশ্রম করেছিলেন আদাহ্ শর্মা। দিন কয়েক আগে সোশ্যাল মিডিয়ায় কয়েকটি ছবি শেয়ার করেন অভিনেত্রী। গল্পের প্রয়োজনে রাখতে হয়েছিল ফাটা ঠোঁট। শ্যুটিং… বাস্তব পরিস্থিতিতে পর্দায় ফুটিয়ে তোলার জন্য ৪০ ঘণ্টা পানি না খেয়ে ছিলেন তিনি। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে নেন অভিনেত্রী। প্রচণ্ড গরমে টানা শ্যুটিং, আদাহর ত্বকে মেকআপ না সত্য ক্ষত, ছবি দেখে আন্দাজ করা কঠিন। আপাতত অনেকেই এই ছবি ওটিটিতে মুক্তির অপেক্ষায়। তবে বলাই বাহুল্য, সেই ব্যাপারে তথ্য পেতে আরও কিছুদিন অপেক্ষায় থাকতে হবে তাঁদের।

সূত্র: এবিপি আনন্দ

শেয়ার করুণ

Comments are closed.