টপ পোষ্ট

নির্বাচনে ইসির নির্দেশনায় কাজ করবে পুলিশ

0

জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ পুলিশ কাজ করবে নির্বাচন কমিশনের (ইসি) অধীনে। পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন জানানা, কমিশন যে রকম আদেশ দেবে সে অনুযায়ী দায়িত্ব পালন করা হবে।

শুক্রবার (৭ জুলাই) বেলা সাড়ে ১১টায় সুনামগঞ্জ শহরের ওয়েজখালীস্থ পুলিশ লাইনে অসহায় পরিবারের মাঝে খাদ্য ও বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন তিনি। নির্বাচনকালীন দায়িত্ব প্রসঙ্গে পুলিশ মহাপরিদর্শক বলেন, এ দায়িত্ব পালনে পুলিশের পূর্ব অভিজ্ঞতা রয়েছে। সে অনুযায়ী সব পরিস্থিতি মোকাবিলায় পুলিশের যথেষ্ট প্রস্তুতি রয়েছে।

এ দিন জঙ্গিবাদ দমনে পুলিশের ভূমিকা নিয়ে তিনি বলেন, ‘পুলিশের সক্ষমতা আগের চেয়ে অনেক বেড়েছে। একটা সময় ছিলো যখন দেশে জঙ্গিবাদ-সন্ত্রাসবাদের হুলি খেলা চলছিলো। বাংলাদেশ পুলিশ মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ দমনে জিরো টলারেন্স নীতিতে কাজ করছে।’KSRM
আইজিপি আরও বলেন, বাংলাদেশ পুলিশ একটি শতবর্ষী প্রতিষ্ঠান। দেশের আইনশৃঙ্খলা রক্ষায় সাফল্যের সাথে দায়িত্ব পালন করছে। এক সময় দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল ও সুন্দরবন জলদস্যু ও সন্ত্রাসীদের আখড়া ছিলো। সেই অবস্থা থেকে গোটা দেশকে একটি শৃঙ্খলায় ফিরিয়ে আনতে পেরেছে বাংলাদেশ পুলিশ।

শেয়ার করুণ

Comments are closed.