টপ পোষ্ট

নবজাতক ও মায়ের মৃত্যুর দায় সেন্ট্রাল হাসপাতালের: সংযুক্তা সাহা

0

সেন্ট্রাল হাসপাতালে প্রসবের সময় নবজাতকের মৃত্যু ও পরবর্তিতে লাইভ সাপোর্টে থাকা মায়ের মৃত্যুর দায় হাসপাতাল কর্তৃপক্ষের বলে জানিয়েছেন গাইনি বিশেষজ্ঞ সংযুক্তা সাহা।

রাজধানীর পরিবাগে নিজ বাসায় মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন অধ্যাপক ডা. সংযুক্তা সাহা।

ঢাকার সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসা নিতে আসা নারী মাহবুবা রহমান (আঁখি)কে ভর্তির সময় তিনি দেশেই ছিলেন না, এমন কি হাসপাতালে ভর্তির সময় তার সম্মতিও নেয়া হয়নি বলে প্রেস কনফারেন্সে দাবি করেন ডা. সংযুক্তা। KSRM
এর আগে নবজাতক ও মায়ের মৃত্যুর ঘটনায় সেন্ট্রাল হাসপাতাল কর্তৃপক্ষ বিশেষজ্ঞ চিকিৎসক হিসেবে ডা. সংযুক্তাকে যে অভিযুক্ত করেছেন। সে দায় তার নয় বলে দায় পুরোপুরি অস্বীকার করেছেন তিনি।

সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তার বিদেশ সফরের তথ্য তুলে ধরে তিনি দাবি করেন, অপারেশনের সময় তিনি বিমান ভ্রমণ করছিলেন, তাই তার পক্ষে ভিডিও কলে সংযুক্ত হয়ে পরামর্শ দেয়াও সম্ভব ছিল না। যেহেতু সে ঘটনার সময় দেশেই ছিলেন না এবং তার সম্মতিতে রোগী ভর্তি করা হয়নি, তাই এই মৃত্যুর ঘটনার কোন দায় তার নয় বলে জানান বিশেষজ্ঞ ডাক্তার সংযুক্তা।

এছাড়াও মাহবুবা রহমান (আঁখি)র স্বামী ইয়াকুব আলী ধানমন্ডি থানায় যে এফআইআর দায়ের করেছেন সেখানে সংযুক্তাকে অভিযুক্ত করা হয়নি বলে তথ্য প্রধান করেন এই গাইনী চিকিৎসক।

ডা. সংযুক্তা জানান, ওই নারীর চিকিৎসার ক্ষেত্রে সেন্ট্রাল হাসপাতালের চরম অবহেলা ছিল এবং এ ঘটনায় তিনি কোনভাবেই দায়ী নন। শুধুমাত্র তার সুনাম ক্ষুন্ন করার জন্যই হাসপাতাল কর্তৃপক্ষ ঘটনার দায় সংযুক্তার উপর চাপিয়েছেন।

এ ঘটনার প্রকৃত তথ্য তুলে ধরার জন্য গণমাধ্যম ও সংশ্লিষ্টদের আহবান জানান ডা. সংযুক্তা।

শেয়ার করুণ

Comments are closed.