টপ পোষ্ট

সিলিন্ডারের দাম নির্ধারণ হলেও মানছে না ডিলাররা

0

এমনিতেই মিলছে না তিতাসের গ্যাস। তার উপর বেড়েছে সিলিন্ডারের দাম। তাও আবার একেক দোকানে ভিন্ন ভিন্ন দাম। সবমিলে বিপাকে রাজধানীবাসী।

তিতাসের সংযোগ লাইনের গ্যাস না পেলেও নিয়মিত বিল শোধ করেন আকলিমা খাতুন। রাজধানীর কাঁঠালবাগানের এই পেশাজীবী রান্না করেন সিলিন্ডার গ্যাস, কেরোসিন স্টোভ কিংবা ইলেকট্রিক চুলোয়। হঠাৎ করে সিলিন্ডারের দাম বাড়ায় বিপাকে পড়েছে আকলিমার মতো লাখো পরিবার।

আকলিমা খাতুন বলেন, “গত মাসে সিলিন্ডার নিয়েছি ১৫শ’ টাকা দিয়ে। এ মাসে সিলিন্ডার নিতে হয়েছে ১৭শ’ টাকা দিয়ে, এক টাকাও কম নাই। শুধু রান্নার ক্ষেত্রে মাসে ৫-৬ হাজার টাকা গুনতে হচ্ছে।”

মন্ত্রণালয় থেকে সিলিন্ডারের দাম নির্ধারণ করে দিলেও কেউ শুনছে না কারও কথা। পাশাপাশি দোকান অথচ ভিন্ন ভিন্ন দামে বিক্রি হচ্ছে একই ওজনের অভিন্ন কোম্পানির গ্যাস সিলিন্ডার।

সিলিন্ডার ব্যবসায়ী বলেন, “সরকারের রেট ১৪শ’ ৯৮ টাকা কিন্তু আমাদের কিনতে হচ্ছে ১৬শ’ টাকায়। তাহলে আমরা কিভাবে বিক্রি করবো।”

বছরের পর বছর ধরে রাজধানীর অনেক এলাকায় মিলছে না তিতাসের গ্যাস। বাধ্য হয়ে তাই সিলিন্ডারের গ্যাসে সারছেন রান্নার কাজ। হঠাৎ করে দাম বাড়ায় বাড়তি চাপে পড়েছেন নগরবাসী।

নগরবাসীরা জানান, এক সপ্তাহের মধ্যে ১৭শ’-১৮শ’ টাকা মূল্য হয়েছে, কিন্তু আমাদের রোজগার তো সীমিত। লাকরির দামও বেশি।

ভোক্তাদের অভিযোগ, গ্যাস সিলিন্ডারের যারা ডিলার তাদের অধিকাংশই মাফিয়া। আবার বাজারেও নেই মনিটরিং। তাই যে যার মতো দাম বেধে দিয়ে পকেট ফাঁকা করছে জনগণের।

শেয়ার করুণ

Comments are closed.