টপ পোষ্ট

‘পাঠান ঝড়’ চলছেই, ৪ দিনে আয় ৪২৯ কোটি!

0

ব্লকবাস্টারের তকমা মুক্তির দিনই পেয়ে যায় ‘পাঠান’। মুক্তির পর সবে চার দিন পেরিয়েছে। এরই মধ্যে নিত্যনতুন নজির গড়ছে শাহরুখ খান অভিনীত এই সিনেমা।

চার বছর পর ‘পাঠান’ দিয়েই রাজকীয় প্রত্যাবর্তন ঘটেছে বলিউড বাদশার। প্রথম দিনেই ভারতের বক্স অফিসে ৫৫ কোটি টাকার ব্যবসা করে সিনেমাটি। দ্বিতীয় দিনে অঙ্কটা বেড়ে হয় ৬৮ কোটি টাকা।
যদিও শুক্রবার (২৭ জানুয়ারি) অঙ্কটা ছিল খানিকটা পড়তির দিকে। ব্যবসার পরিমাণ দাঁড়ায় ৩৮ কোটি টাকা। আর এতেই চিন্তা বাড়ছিল নির্মাতাদের।

তবে চতুর্থ দিন অর্থাৎ শনিবার (২৮ জানুয়ারি) আগেরদিনের তুলনায় আয় বাড়ে ৪০ শতাংশ। যার ফলে মাত্র চার দিনেই বিশ্বব্যাপী ৪০০ কোটির অঙ্ক ছুঁয়ে ফেলল সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘পাঠান’।

শনিবার (২৮ জানুয়ারি) পর্যন্ত বিশ্বের বক্স অফিসে ছবিটির ব্যবসার পরিমাণ দাঁড়িয়েছে ৪২৯ কোটি টাকা।

চতুর্থ দিনের যে হিসেব পাওয়া গেছে, তাতে ছবিটি এখনও পর্যন্ত ভারতে সিনেমাটি ২৬৫ কোটি টাকার ব্যবসা করেছে। বিশ্বব্যাপী আয় ১৬৪ কোটি টাকা।

পরিসংখ্যান বলছে, এর মধ্যে শনিবারে ভারতের বক্স অফিসে ‘পাঠান’-এর ব্যবসার পরিমাণ ৫১ কোটি ৫০ লাখ রুপি। অর্থাৎ মুক্তির প্রথম ৪ দিনের মধ্যে ৩ দিনেই সিনেমাটি ৫০ কোটি টাকার বেশি ব্যবসা করেছে। যা ভারতীয় সিনেমার ইতিহাসে বিরল দৃষ্টান্ত।

এদিকে শাহরুখ, দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম অভিনীত ‘পাঠান’ শুরু থেকেই বিতর্কে জড়ায়। দেশের বিভিন্ন প্রান্তে বয়কটের রব ওঠে এ সিনেমার প্রথম মুক্তি পাওয়া গান ‘বেশরম রং’ নিয়ে।

একটি অংশের তো আশঙ্কা ছিলো সিনেমাটির ভবিষ্যৎ নিয়েও। কিন্তু মুক্তির পর সবার আশঙ্কাকে মিথ্যে প্রমাণ করে দর্শক মজে যায় পাঠানে। সূত্র- আনন্দবাজার পত্রিকা।

শেয়ার করুণ

Comments are closed.